ফুটবল এরপর এখন ক্রিকেটে T20 ফরমেটে ৪২৭ রানের রেকর্ড করেছিল আর্জেন্টিনা নারী ক্রিকেট দল

ফাজার নিউজ ডেস্ক

চিলির বিপক্ষে ৪২৭ রান করে ক্রিকেট ইতিহাসে চমক সৃষ্টি করে দেয় আর্জেন্টিনার নারী ক্রিকেট দল। আর্জেন্টিনার নারী ক্রিকেট দলের গোড়াপত্তন হয় ১৯৭৪ সালে। এর পর থেকে বেশি কিছু করতে পারে নি আর্জেন্টিনার নারী ক্রিকেট দল।

কিন্তু বুইনস এয়ারসসেতে চিলির বিপক্ষে ১ম T20তে ২১.৩৫ রান রেটে ৪২৭ রান করে বিশ্ব জুড়ে আলোড়ন সৃষ্টি করে আর্জেন্টিনার নারী ক্রিকেট দল। ব্যাট করতে নেমে ওপেনিং দুই ব্যাটসম্যান লুসিয়া টেইলর এবং এলবারটিনা গালান ৩৮৭ রান করেন। প্রথম ওপেনার লুসিয়া টেইলর ২০১.১৯ স্ট্রাইক রেটে ২৭ টি চারের সাহায্যে ৮৪ বলে করেন ১৬৯ রান। রান সংগ্রহ করতে তার সঙ্গী হন এলবারটিনা গালান। লুসিয়া টেইলরের সঙ্গী হওয়া এলবারটিনা গালান ১৭২.৬১ স্ট্রাইক রেটে ২৩ চারের সাহায্যে ৮৪ বলে ১৪৫ রানে অপরাজিত থাকেন। ৩৫০ রানে লুসিয়া টেইলর আউট হলে নামেন মারিয়া কেসটিনিয়ারাস করেন ২৫০স্ট্রাইক রেটে করেন ৭ চারের সাহায্যে ১৬ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। এই খেলায় চিলির খেলোয়াড়দের বলিং অনেক খারাপ হয়েছিল। চিলির পার টাইম বোলার ফ্লোরেন্সিয়া মার্টিনেজ ১ ওভারে দেন ৫২ রান।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৬৩ রানে অলআউট চিলি। কোনো ব্যাটসম্যানই রান সংগ্রহ করতে পারে নি। ক্রিকেট ইতিহাসে T20 ফরমেটে এটাই সর্বোচ্চ রান। এর আগে কোনো নারী ক্রিকেট অথবা পুরুষ ক্রিকেট দলই T20 ফরমেটে এত রান করতে পারে নি।

আরোও পড়ুন: মিচেল স্টার্ককে কেকেআর এত অর্থ দিয়ে কেন কিনে নিল

Share This Article