কলকাতা নাইট রাইডার্স দুর্দান্ত জয় নিল আরসিবির বিরুদ্ধে

Jahid Hasan

এবার আরসিবি কে হারিয়ে জয় লাভ করে নিল কলকাতা নাইট রাইডার্স। দুর্দান্ত এই পারফরম্যান্সের খেলা উপভোগ করার জন্য যারা ছিলেন তাদের জন্য শুভেচ্ছা। যারা এই খেলা সম্পর্কে আরো জানতে আগ্রহী চলুন তাহলে নিচে থেকে দেখে নেই।

গতকাল রাত আটটা থেকে শুরু হয়েছিল আইপিএলের অন্যতম একটি ম্যাচ। এখানে অংশগ্রহণ করেছিল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কেকেআর। দুই দলে ছিল পারফরমেন্সের দিক থেকে অনেকটা এগিয়ে। প্রথম ম্যাচে ভেঙে পড়েছিল দুইটি দল। তখন হেরে গিয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কেকেআর উভয়‌। দ্বিতীয় ম্যাচের জয় নিতে আপনার চেষ্টা করে উভয় দলে কিন্তু শেষ ম্যাচ হারের মুখে পড়তে হয় আরসিবিকে। অন্যদিকে কলকাতা এই দলটি প্রথম ম্যাচে চাপের মুখে পড়ে বিশেষ করে বলার। যার কারণে তাদের হার সেটি মেনে নিতে হয়। তবে যাই হোক আজকের এই খেলা সম্পর্কে আমরা তথ্যটি জানবো। চলুন তাহলে এখন আমরা কথা না বাড়িয়ে সরাসরি আলোচনার মূল প্রসঙ্গে চলে যাই আর দেখে নেই গতকাল খেলার যাবতীয় সকল বিশ্লেষণ গুলো।

কলকাতা নাইট রাইডার্স দুর্দান্ত জয় নিল আরসিবির বিরুদ্ধে

প্রথমে ব্যাটিংয়ে নামে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রথম দিকেই তাদের ব্যাটিংয়ের তাণ্ডব থেকে অনেক বেশি। এখানে রয়েছে বিশ্বকাপের সেই গ্রেট ম্যাক্সওয়েল যার পারফরম্যান্সের কারণেই অস্ট্রেলিয়া ফাইনালে উঠতে পেরেছিলেন। কিন্তু এখানে তিনি তেমন পারফরম্যান্স দেখাতে পারেনি। মাত্র ১৯ বলে ৩৮ রান সংগ্রহ করে তিনি মাঠের বাইরে চলে যান। অন্যদিকে ভারতের অন্যতম খেলোয়াড় রয়েছে বিরাট কোহলি। তার পারফরম্যান্স ছিল গতকালকে দেখার মত। ৫৯ বলে ৮৩ রান সংগ্রহ করে তিনি নট আউট থেকে যান। সেঞ্চুরির পথে এগিয়ে নিয়েছিল কিন্তু তার আগেই ওভার শেষ হয়ে যায়। এছাড়াও আরো অন্যান্য খেলোয়ারেরা পারফরম্যান্স দেখে এসে ভালোই।

কিন্তু কলকাতারা মাঠে নেমেই তান্ডব শুরু করে দেয় আরসিবির বিরুদ্ধে। আরসিবির খেলোয়াড়রা যেমন দ্রুত রান সংগ্রহ করে ঠিক তেমনভাবে কলকাতার খেলোয়াড়রা রান শুরু করে দেয় প্রথম থেকেই। জামান নারায়ণ ২২ বলে ৪৭ রান সংগ্রহ করেন। ভেঙ্কটেশ আইয়ার ৩০ বলে ৫০ রান সংগ্রহ করেন। শ্রেয়াস আইয়ার 24 বলে 39 রান সংগ্রহ করে এবং তিনি নট আউট থেকে যান। এদিন আন্দ্রে রাসেলকে ব্যাটিং এর নামতেই হয়নি তার আগে জয়লাভ করে নিয়েছে তারা। অর্থাৎ কলকাতা নাইট রাইডার্স ব্যাপক উইকেট এর ব্যবধানে জয়লাভ করে নিয়েছে। আজকের খেলা লাইভ দেখতে হলে নিচের এই প্রতিবেদনে প্রবেশ করুন।

অন্যান্য- চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স

Share This Article