এশিয়া কাপ জয় লাভ করে কত প্রাইজ মানি পেল বাংলাদেশ

Jahid Hasan

সবার এখন প্রশ্ন উঠেছে এশিয়া কাপ জয়লাভ করে কত প্রাইজ মানি পেল বাংলাদেশ ক্রিকেটাররা। এই বিষয় সম্পর্কে তুলে ধরা হচ্ছে আজকের এই প্রতিবেদনে। জানার যাদের জানার আগ্রহ রয়েছে তাদের জানার অবসান ঘটে যাচ্ছে।

১৮ ডিসেম্বর রোজ রবিবার ইতিহাসের অন্যতম একটি নাম লেখালো বাংলাদেশ ক্রিকেট বাহিনীরা। এর মাধ্যমে জয় করে নিল এবং ইতিহাসের সাক্ষী হয়ে রইল এশিয়া কাপ ট্রফিতে। বাংলাদেশ ক্রিকেট দল তাদের ভাগের মত পরিচয় তুলে ধরতে পেরেছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের সামনে। সে মি ফাইনালে মূলত অংশগ্রহণ করেছিল বাংলাদেশ, পাকিস্তান, ভারত এবং সংযুক্ত আরব আমিরাত। চারটি দলের খেলার মধ্যে খুব ভালোভাবে জয়লাভ করে নিয়েছে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের সাথে।

এশিয়া কাপ জয় লাভ করে কত প্রাইজ মানি পেল বাংলাদেশ

১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া‌ দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ বনাম ভারত। এখানে জয়লাভ করে বাংলাদেশ ক্রিকেট টিম আর ফাইনাল নিশ্চিত করে নেয়। অন্যদিকে সেমিফাইনালে অংশগ্রহণ করে আরো দুইটি দল। একটি হচ্ছে শক্তিশালী দল আরব আমিরাত এবং অন্যটি পাকিস্তান। পাকিস্তানকে হারিয়ে নিশ্চিত করে নেয় এশিয়া কাপ অনূর্ধ্ব ১৯ সংযুক্ত আরব আমিরাত। ফাইনাল অনুষ্ঠিত হয় দুই দেশ একার মধ্যেকার খেলা। মূলত খেলা অনুষ্ঠিত হয় বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত। এখানে সংযুক্ত আরব আমিরাত রসে জয় লাভ করে বাংলাদেশকে ব্যাটিং করতে দেয়। বাংলাদেশ টাইগার ক্রিকেটাররা তখনই জ্বলে উঠে আপন শক্তিতে। তারা ৮ উইকেটে মোট 282 রান সংগ্রহ করে পরবর্তীতে ব্যাটিং শুরু করে সংযুক্ত আরব আমিরাত। বোলিং এর দিক থেকে অনেক এগিয়ে থাকে বাংলাদেশ যার কারনে মাত্র 87 রানেই শেষ করে দেয় তাদের ইনিংস। অবিশ্বাস্য ভাবে ১৯৫ রানের জয় লাভ করে বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ বনাম আরব আমিরাত

এখন সবার জানার আগ্রহ এখানে এশিয়া কাপ জয়লাভ করে কত প্রাইজ মানি পেল বাংলাদেশ সে বিষয়টি। মূলত আন্তর্জাতিক হিসাব অনুযায়ী ১৫ হাজার ডলার প্রাইজমানি দেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে। বাংলাদেশের টাকা হিসাব করা হয় তাহলে এর পরিমাণ ধারায় ১৬ লক্ষ ৫৮ হাজার টাকার মত। আরো অন্যান্য পুরস্কার দেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে এবং বিভিন্ন খেলোয়াড়কে।

Share This Article