উচ্চ মাধ্যমিক যশোর বোর্ডের ফলাফল | HSC Jessore Board Result Check 2023

Jahid Hasan
HSC Jessore Board Result Check

প্রতি বোর্ডের মত এখন আমরা হাজির হয়েছি উচ্চ মাধ্যমিক যশোর বোর্ডের ফলাফল & HSC Jessore Board Result 2023 সম্পর্কে। যাতে করে একটি আর্টিকেলের মাধ্যমে আপনারা এই বোর্ডের ফলাফল সম্পর্কে জানতে পারেন।

বাংলাদেশের অন্যান্য বোর্ডের মত যশোর বোর্ডের নিয়মিত উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়ে থাকে। তবে ঢাকা বোর্ড এবং রাজশাহী বোর্ডের তুলনায় সবার জানার আগ্রহ থাকে যশোর বোর্ডের ফলাফল সম্পর্কে। কারণ তুলনামূলকভাবে অন্যান্য বোর্ড এর চেয়ে যশোর বোর্ডের ফলাফল সবচেয়ে ভালো বেশি হয়ে থাকে। যেমন পাশের হার, জিপিএ ফাইভ বেশি প্রাপ্ত ইত্যাদি। তাই আজকে আমরা এই যশোর বোর্ডের পরীক্ষার ফলাফল এবং বিষয় সম্পর্কে জেনে নিব।

HSC Jessore Board Result 2023

এখন আপনাদের সামনে তুলে ধরবো এ বোর্ডের শিক্ষার্থীরা কেমন ফলাফল করলো সে বিষয় সম্পর্কে। কারণ বিভিন্ন শিক্ষক এবং ছাত্রছাত্রীরা বোর্ডের ফলাফল সম্পর্কে জানতে চান। এর অ্যানালাইসিস সম্পর্কে অনেকেই জানতে পারে না। আমাদের এই আর্টিকেলের মাধ্যমে সকল বোর্ডের এনালাইসিস তুলে ধরা হচ্ছে আপনাদের সামনে।

উচ্চ মাধ্যমিক যশোর বোর্ডের ফলাফল

মোট পরীক্ষার্থীর সংখ্যা‌
পাশের হার76616
মোট ফেলের সংখ্যা33018
মোট জিপিএ ফাইভ8133

উচ্চ মাধ্যমিক যশোর বোর্ডের ফলাফল দেখার নিয়ম

  • প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • পরীক্ষার নাম এইচএসসি নির্বাচন করুন।
  • পাশের সন ২০২৩।
  • বোর্ডের নামে জায়গায় যশোর বোর্ড সিলেক্ট করতে হবে।

তথ্যগুলো সঠিকভাবে পূরণ হলে এরপর ক্যাপচা পূরণ করে সাবমিট করতে হবে। সঠিকভাবে ক্যাপচা পূরণ হলে এখন সাবমিট করুন আর পেয়ে যান আপনার কাঙ্খিত বোর্ডের ফলাফল।

সকল বোর্ডের ফলাফল দেখার নিয়ম

প্রত্যেকটি বোর্ডের আলাদা আলাদা ওয়েবসাইট থেকে আপনারা ফলাফল দেখতে পারবেন। আপনাদের যদি ফলাফল দেখার নিয়ম সম্পর্কে জানার আগ্রহ থাকে তাহলে আপনারা নিচের দোয়া লিখে প্রবেশ করুন এবং সেখান থেকে সরাসরি সকল বোর্ডের ফলাফল দেখতে পারবেন। উচ্চ মাধ্যমিক যশোর বোর্ডের ফলাফল ছাড়াও আরো অন্যান্য বোর্ডের ফলাফল সম্পর্কে জানার জন্য সঙ্গে থাকবেন।

Share This Article