মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাপ্টেন্সির বেহাল অবস্থা

Jahid Hasan

২০২৪ সালের আইপিএল এর মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাপ্টেন্সি নাজেহাল অবস্থা রয়েছে শুরু থেকেই। বিপদ যেন তাদের পিছনেই ছাড়ছে না। ঠিক এভাবে চলতে থাকবে তারা প্রথম পরবর্তী থেকেই বাদ পড়ার সম্ভাবনা রয়েছে। সমীকরণ তাই বলছে।

আসবারের চ্যাম্পিয়ন হওয়া মুম্বাই ইন্ডিয়ান্স এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে কিন্তু কোনটিতে জয়ের মুখ দেখতে পারেনি। একের পর হেরে যাচ্ছে এই দলটি। প্রশ্ন উঠেছে এখন ক্যাপ্টেন্সি নিয়ে। দীর্ঘ সময় পর্যন্ত রোহিত শর্মা এখানে ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেন এবং মুম্বাই ইন্ডিয়ান্সকে জয় এনে দেন। হঠাৎ করেই হার্দিক পান্ডে কে অন্য দল থেকে এনে সরাসরি ক্যাপ্টেনের দায়িত্ব দেওয়া হয়। আর তারপর থেকেই বিপদ যেন কিছু নেই ছাড়ছে না। প্রথম ম্যাচেও হেরে যায় এই দলটি। আর দ্বিতীয় ম্যাচে হায়দ্রাবাদ তাণ্ডব চালিয়ে দেয় তাদের উপর। বিষ ওভারে ২৭৭ রান সংগ্রহ করে। কিন্তু তখন মুম্বাই ইন্ডিয়ান্সও দুর্দান্ত পারফরমেন্সের সঙ্গে আগাতে শুরু করে। বেশি দূর তারা আগাতে পারেনি Mumbai Indians Run. কেননা ২৪৮ বলে থেমে যেতে হয় তাদের।

মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাপ্টেন্সির বেহাল অবস্থা

এরপর তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হয় গতকাল রাত আটটা থেকে। এই ম্যাচের শুরু থেকেই ব্যাটিং শুরু করে মুম্বাই ইন্ডিয়ান্স। মাত্র ৩ ওভারে দুই উইকেট হারিয়ে ফেলে তারা। কেউ এই দিন নিজেদের সুবিধামতো রান করতে পারেনি। শুধুমাত্র হার্দিক পান্ডে ২১ বলে ৩৪ রান, তিলক শর্মা ২৯ বলে ৩২ রান সংগ্রহ করে। তাদের মোট রান সংগ্রহ হয় ২০ ওভারে ১২৫। আইপিএলের জন্য ইরান অতি সামান্য এবং খুব খারাপ একটি অবস্থা বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

ব্যাপারটা ঠিক তাই হয়েছে। মাত্র ১৫.৩ বলে রাজস্থান রয়ালস ৪ উইকেটে ১২৭ রান সংগ্রহ করে। অর্থাৎ খুব অল্প সময়ের মধ্যে এই খেলাটি শেষ হয়ে যায় আর হেরে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সেখানে দোষারোপ বেশি করা হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাপ্টেন্সির বেহাল অবস্থাকে। কেননা এমন অবস্থা কখনো দেখেনি এই দলটিকে। বিশেষ করে রোহিত শর্মা ভক্তরা এ বিষয়টি নিয়ে বিশাল চটেছে। আবার রোহিত শর্মা কে ক্যাপ্টেন্সি করার দাবি তাদের। তবে হার্দিক পান্ডে কি ফিরে আসবে তার ফর্মে নাকি ক্যাপ্টেন্সের সমস্যা সে বিষয়টি নিয়ে আলোচনা করা হচ্ছে নিয়ত দুনিয়ায়। আইপিএল সংক্রান্ত আপডেট খবরগুলো পেতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন নিয়মিত ভাবে।

অন্যান্য- মোস্তাফিজুর রহমান

Share This Article