eFootball vs FC Mobile 24 কোন গেমটি সেরা?

Mahim Ahmed

ফুটবল গেমিং জগতে সেরা দুইটি ফুটবল প্রকাশকের নাম হল EA SPORTS এবং KONAMI । দুটি সংস্থা তৈরি হওয়ার পর থেকেই সবচেয়ে বেশি প্রতিযোগিতা গড়ে ওঠে। যারা ফুটবল ভিডিও গেম খেলতে পছন্দ করে তাদের জন্য এই দুটি গেমিং সংস্থা পরিচিত। EA SPORTS এর গেম হলো FC mobile 24,যার আগের ভার্সনের নাম ছিলো fifa। অন্যদিকে KONAMI এর গেম হলো efootball 24।

২০২৩ সালের সেপ্টেম্বরে efootball 24 একটি বড় আপডেট প্রাপ্ত হওয়া সত্বেও, তা fifa 23 এর চেয়ে কম সংখ্যা আকর্ষণ করেছে,যা EA FC দ্বারা প্রতিস্থাপিত হয়েছে। EA FC 24 এর তুলনায় efootball 24-এ কনটেন্ট এর ব্যাপক ঘাটতি রয়েছে। এ দুটো গেমের গেমপ্লেতে আলাদা আলাদা সুবিধা এবং অসুবিধা রয়েছে। তবে দুটি শিরোনামের মধ্যে একটি বিষয়বস্তুর দিক থেকে অনেক এগিয়ে। সবচেয়ে মূল বিষয় হলো EA FC 24 কিনতে খরচ হয় $69.99। যেখানে efootball 24 খেলা যায় বিনামূল্যে।

সর্বোপরি, বিনামূল্যে থাকাই যথেষ্ট নয় কারণ খেলোয়ারদের নিযুক্ত থাকার সামগ্রী প্রয়োজন। কনামি আপডেটের সাথে নতুন কনটেন্ট রোল আউট করার ক্ষেত্রে অত্যন্ত ধীরগতিতে কাজ করে।

কিন্তু EA SPORTS তা অত্যন্ত চমৎকার ভাবে দ্রুত করে। কোনামির এসব পরিস্থিতি চলতে থাকলে ফুটবল জগতের গেমটি অনেক পিছনে পড়ে থাকবে।যেখানে EA KONAMI এর সাফল্যের ভিত্তিতে নির্মিত।

মূলকথা এই দুটো গেমের মধ্যে কোনটি সেরা তা বলা অনেক মুশকিল। কারণ গেম প্লে মূল কেন্দ্র হলে দুটি গেমই আলাদা আলাদা ফিচারসংবলিত এবং অসাধারণ। যদিও EA এর তৈরি করা গেমটি একটু উন্নত মানের।

আরোও দেখুন: শাওমির নতুন চমক Xiaomi Redmi Note 13

Share This Article