শাওমির নতুন চমক Xiaomi Redmi Note 13

Jahid Hasan

মোবাইল কোম্পানি নতুন একটি মডেল দিয়ে হাজির হয়েছে কি হচ্ছে Xiaomi Redmi Note 13. আজকের এই প্রতিবেদনে আপনাদের জন্য আমি হাজির হয়েছি এই মডেলের স্পেসিফিকেশন নিয়ে। এই মডেলের যাবতীয় সকল ফিচারগুলো দেখলে এখন আমরা।

বর্তমানে মোবাইল জগতে বিভিন্ন কোম্পানি থাকলেও বেশি জনপ্রিয়তা অর্জন করেছে শাওমি। অল্প টাকা থেকে শুরু করে উচ্চমূল্যের সকল মোবাইল রয়েছে এই ব্র্যান্ডের। তবে বেশ কয়েক বছর ধরে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে Note সিরিজের মোবাইল গুলো। আজকে আমরা সেই সিরিজের মোবাইল দিয়ে আলোচনা করব যেটি কয়েক দিন আগে অফিশিয়াল ভাবে দেওয়া। যদিও এই মোবাইলটির দাম তুলনামূলকভাবে বেশি তবে আপনার জন্য পারফেক্ট একটা মোবাইল হবে যদি সকল ধরনের কাজ করতে চান সেক্ষেত্রে। তাহলে আজকে আমরা এই মডেলের স্পেসিফিকেশন গুলো দেখে নেই।

Xiaomi Redmi Note 13 Specification

এই মোবাইলটি অফিশিয়াল ভাবে রিলিজ দেওয়া হয়েছে গত ৪ জানুয়ারি ২০২৪ এ। এ মোবাইলে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড এর সর্বশেষ ভার্সন। আর যদি ডিসপ্লের প্রশংসা আসে তাহলে এদের ব্যবহার করা হয়েছে দুর্দান্ত সকল ফিচারগুলো। যেমন এখানে ব্যবহার করা হয়েছে AMOLED ডিসপ্লে। এর মাধ্যমে গেমিং এবং বিভিন্ন ধরনের ভিডিও পারফরমেন্স উপভোগ করতে পারবে একজন ব্যবহারকারী দুর্দান্ত ভাবে। আর ডিসপ্লে প্রোটেকশন এর জন্য দেওয়া হয়েছে Corning Gorilla Glass 5. পরিমাপ অনুসারে ডিসপ্লে সাইজ হচ্ছে সিক্স দশমিক ৬.৭ ইঞ্চি।

আর প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Mediatek Dimensity 6080 (6 nm). এর মাধ্যমে মোবাইলে হিটিং হওয়ার সম্ভাবনা কম থাকবে এবং দুর্দান্ত স্পিডে সকল কাজ করা যাবে। আপনি যদি গেম খেলতে চান এমন মোবাইল খুজে থাকে তাহলে অবশ্যই এই মডেলটি নিতে পারেন। আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এই মোবাইলটিতে দেওয়া হচ্ছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা। যার মাধ্যমে আকর্ষণীয় ডিএসএলআর মত ছবি তোলা সম্ভব হবে। আর সেলফি ক্যামেরাতে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও মোবাইল অনুসারে দেওয়া হচ্ছে ৬ জিবি রেম এবং ১২৮ জিবি। আপনি চাইলেও দিতে পারছেন ৮ জিবি ram এবং 256gb রোমের মোবাইল‌।

Xiaomi Redmi Note 13 Price 29000 Taka

এই মোবাইলে ব্যবহার করা হয়েছে ৫০০০ mAh শক্তিশালী ব্যাটারি। এর মাধ্যমে দীর্ঘক্ষণ পর্যন্ত চার্জ সংরক্ষণ করে ব্যবহার করা যাবে। আপনি যদি গেম খেলা অথবা ভারী কোন কাজ করতে চান একটি মোবাইল দিয়ে উভয় কাজ তাহলে আপনার জন্য এই মোবাইলটি হবে বেশ আদর্শ। অর্থাৎ যে কোন কাজের জন্য শাওমি ব্র্যান্ডের এই মডেলটি দুর্দান্ত পারফরম্যান্স দিচ্ছে ব্যবহারকারীদের।

আরো পড়ুন: ৫জি নিয়ে হাজির হয়েছে Xiaomi Redmi Note 12

Share This Article