টেকনো ৬ জিবি র‍্যামের Tecno Spark 8 Pro Specification

Jahid Hasan

এই প্রতিবেদনে আমরা দেখব Tecno Spark 8 Pro Price in Bangladesh. অর্থাৎ এই প্রতিবেদন থেকে একজন পাঠক এই মোবাইলের মডেল সম্পর্কে যাবতীয় খুঁটিনাটি সকল তথ্যগুলো জানতে পারবেন। চলুন এখন আমরা এই বিষয় সম্পর্কে দেখে নেই।

বর্তমানে স্মার্টফোনের ব্যবহারের পরিমাণ বৃদ্ধি পেয়েছে অনেক গুণ। আর যতদিন যাচ্ছে তত এর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু অনেকেই দ্বিধা দ্বন্দ্বের মধ্যে থাকে যে কোন ব্র্যান্ডের মোবাইলটি ভালো হবে এবং কোনটি ব্যবহার করে বেশি সুবিধা পাবেন। তবে যাদের বাজেট ১৫ হাজার টাকা কিংবা এদের আশেপাশে রয়েছে তাদের জন্য এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই মডেলের স্পেসিফিকেশন দেখে নেই।

Tecno Spark 8 Pro Specification

একটি মোবাইল কেনার পূর্বে অবশ্যই এর সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো জেনে নিতে হয়। অর্থাৎ মোবাইলটি থেকে কেমন পারফরম্যান্স পাওয়া যাবে সেটা দেখতে হবে এর বিভিন্ন ধরনের স্পেসিফিকেশন এর উপর নির্ভর করে।

এ মোবাইলটিতে দেওয়া হচ্ছে ৬ জিবি রেম, ১২৮ জিবি রম। যার মাধ্যমে একজন ব্যবহারকারী দুর্দান্ত পারফরম্যান্স খুব সহজে। সাধারণত এই বাজেটের ‌মধ্যে এত র‍্যাম রোম খুব কম সংখ্যক মোবাইলে পাওয়া যায়। তাছাড়াও এতে ব্যবহার করা হয়েছে Mediatek Helio G85 (12 nm) প্রসেসর। এই প্রসেসরের মাধ্যমে ভারী প্রায় সকল কাজই করা সম্ভব হবে। গেম এবং ভিডিও এডিটিং থেকে শুরু করে আপনার সকল ধরনের কাজ করা যাচ্ছে এই মোবাইল দিয়ে। এছাড়া গেমিং মোবাইল কিনতে চাচ্ছেন তাদের জন্য এটি হয়েছে দারুন সুযোগ। আর যদি ক্যামেরার কথা উল্লেখ করা হয় তাহলে এখানে ব্যবহার করা হয়েছে 48 মেগাপিক্সেলের ক্যামেরা। অর্থাৎ এই ধরনের মোবাইল দিয়ে আপনারা অনেক ভালো ছবি তুলতে পারবেন।

দীর্ঘক্ষণ মোবাইলে চার্জ রাখার জন্য এতে দেওয়া হয়েছে 5000 এম এইচ ব্যাটারি। এছাড়া রয়েছে ফাস্ট চার্জিং সিস্টেম। যার মাধ্যমে খুব দ্রুত মোবাইলে চার্জ করা সম্ভব এবং অনেকক্ষণ মোবাইল চালানো যাবে। যদি দামের কথা বলা হয় তাহলে এই মোবাইলটির দাম হচ্ছে মাত্র ১৫ হাজার ৫০০০ টাকা। অর্থাৎ আপনারা Tecno Spark 8 Pro মোবাইলটি পাচ্ছেন এই টাকার মধ্যে। এছাড়াও এতে ইন্টারনেট স্পিড পাওয়ার জন্য ব্যবহার করা হয়েছে ফোরজি গতি সম্পন্ন আধুনিক টেকনোলজি। সকল দিক বিবেচনা করলে এ মোবাইলটি এ বাজেটের মধ্যে দুর্দান্ত পারফরমেন্স এবং সার্ভিস দিচ্ছে ব্যবহারকারীদের।

অন্যান্য মডেলের স্পেসিফিকেশন এবং দামগুলো জানতে হলে বিডি প্রাইস ক্যাটাগরি দেখুন। এখানে মোবাইলসহ বিভিন্ন ধরনের আধুনিক টেকনোলজি যুক্ত সকল ইলেকট্রনিক্স যন্ত্র পাতি সকল তথ্যগুলো দেওয়া হয়ে থাকে।

আরোও দেখুন:  মার্কেটে এসেছে TECNO Mobile

Share This Article