রিয়েলমি জিটি ৫ প্রো Realme GT 5 Pro Specification

Jahid Hasan

খুব শীঘ্রই বাজারে আসছে Realme GT 5 Pro. আর যারা এই মোবাইলটি কিনতে আগ্রহী তারা অবশ্যই প্রতিবেদন থেকে বিস্তারিত তথ্য গুলো দেখে নেবেন। কেননা এখানে তুলে ধরা হচ্ছে উক্ত মোবাইল সম্পর্কে খুঁটিনাটি সকল বিষয়গুলো।

সারা বাংলাদেশে চলে এবং অন্যান্য দেশে যে মোবাইল কোম্পানি রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে রিয়েলমি। প্রত্যেক মাসে কোন না কোন নতুন মডেল নিয়ে তারা হাজির হয়। খুব শীঘ্রই হাজির হচ্ছে এই মডেলটি নিয়ে। একজন পাঠক এই প্রতিবেদন থেকে দেখতে পারবেন এই মডেলের সকল বিষয়গুলো অর্থাৎ কি কি পারফরম্যান্স পাচ্ছেন এবং কি কি ফিচার রয়েছে সে বিষয়গুলো। আসুন নিচে থেকে তা দেখে নেই।

Realme GT 5 Pro Specification

একটা মোবাইল কিনার করবে অবশ্যই এর হার্ডয়্যার, ক্যামেরা, ব্যাটারি এবং অন্যান্য পারফরমেন্স গুলো দেখে কিন্তু হয়। যদি এই বিষয়গুলো না দেখা হয় তাহলে সে ক্ষেত্রে ভালো পারফরমেন্স পাবেন না। চলুন এখন আমরা আজকে এই মোবাইলের স্পেসিফিকেশন ও অন্যান্য তথ্যগুলো দেখি।

হার্ডওয়্যার পারফরমেন্স

প্রকৃতপক্ষে একটি মোবাইল কতটুকু ভালো পারফরম্যান্স দিবে তা নির্ভর করে হার্ডওয়্যারের উপরে। হার্ডওয়্যার কত ভাল হবে তত ভালো এবং স্মার্ট ভাবে চলতে পারবে একজন ব্যবহারকারী। নিচে হার্ডওয়ারের পারফরমেন্স উল্লেখ করা হলো।

  • Qualcomm Snapdragon 8 Gen 3
  • Octa core Processor
  • 12 GB Ram

ক্যামেরা

সবাই চায় মোবাইলের মাধ্যমে দুর্দান্ত ছবিগুলো যাতে তোলা সম্ভব হয়। সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে থাকতে হবে ক্যামেরা কোয়ালিটি অনেক ভালো। এই মোবাইলটি ও দিচ্ছে ক্যামেরার দুর্দান্ত ফিচার সকল গুলো।

  • 50 MP Wide Angle Primary Camera
  • 8 MP Ultra-Wide Angle Camera
  • 50 MP Telephoto

ব্যাটারি

একটি মোবাইল কেনার পূর্বে অবশ্যই ব্যাটারি কোয়ালিটির সম্পর্কে জানা দরকার। কারণ এটি যত ভালো হবে তত দীর্ঘ সময় পর্যন্ত একজন ব্যবহারকারী মোবাইল চালাতে পারবেন। এতে ব্যবহার করা হচ্ছে ৫৪০০ এমএইচ এর ব্যাটারি। আরো রয়েছে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সিস্টেম।

Realme GT 5 Pro Price in Bangladesh 42,999 Tk

উপরের এই কনফিগারেশন ছাড়াও আরো বেশ কয়েকটি কনফিগারেশন আছে। বিস্তারিত জানতে পারবেন যখন এই মোবাইলটি অফিসিয়াল ভাবে রিলিজ দেওয়া হবে। ধারণা করা হচ্ছে আগামী জুন মাসে এ মোবাইলটি অফিসিয়াল ভাবে রিলিজ দেওয়া হচ্ছে।

অন্যান্য প্রতিবেদন: Tecno Spark 8 Pro Specification

Share This Article