এবার Xiaomi ব্র্যান্ডের নতুন এবং সেরা 5G মোবাইল হতে চলেছে Redmi Note 16 Pro Plus‌ 5G

HM Mahfuj

জানুয়ারির একদম শেষের দিকে জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড Xiaomi লঞ্চ করতে চলেছে তাদের ব্র্যান্ডের তৈরি সবচেয়ে সেরা এবং ফিচারস সংবলিত একটি স্মার্টফোন Redmi note 16 pro plus‌ 5G।

তো চলুন এক নজরে দেখে নেয়া যাক এই স্মার্টফোনের A to Z সকল তথ্য।

Redmi note 16 Pro plus ডিসপ্লে:

অসাধারণ এই স্মার্টফোনটির ডিসপ্লে সাইজ হতে চলেছে 6.73 ইঞ্চির বা (16.94 সেন্টিমিটারের) OLED এবং 68B সাপোর্টের কালার্স এমোলেড ডিসপ্লে। এই স্মার্টফোনটির ডিসপ্লের প্রতি ইঞ্চিতে ৫২২ পিক্সেলের পারফরমেন্স পাবেন আপনি। অর্থাৎ স্মার্টফোনটির ডিসপ্লে 1440×3200 পিক্সেলের। স্মার্টফোনটির রিফ্রেশিং রেট 120Hz। তাছাড়াও স্মার্টফোনটির ডিসপ্লে স্ক্রিনের উপর চোখের বিশেষ protection এর জন্য আলাদা একটি স্ক্রিন যোগ করতে চলেছে Xiaomi ব্র্যান্ড যা অত্যন্ত উন্নত মানের একটি স্ক্রিনগ্লাস। সম্ভবত Xiaomi স্মার্টফোনটিতে Gorilla glass protection দিতে পারে। তবে এটির সত্যতা কতটুকু তা এখনো জানা যায়। সুতরাং বুঝতেই পারছেন Xiaomi ব্যান্ডের মোবাইলটির ডিসপ্লে অত্যন্ত রোমাঞ্চকর হতে চলেছে।

Redmi Note 16 Pro Plus ক্যামেরা:

ক্যামেরাতেও শাউমি স্মার্টফোনটিতে যোগ করতে চলেছে বিশেষ কিছু ফিচার। ফোনটির পিছনের ক্যামেরাতে সেট আপ করা থাকবে 10×ডিজিটাল জোমসহ 200 মেগাপিক্সেলের প্রাইমারি হোয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। আরো রয়েছে 8 মেগাপিক্সেলের ওয়াইড আল্ট্রা ক্যামেরা 2 মেগাপিক্সেলের মাইক্রো ক্যামেরা । তাছাড়াও ফোনটির flash লাইটে LED DUAL COLOR ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির ভিডিও রেকর্ডিং এ 4k/8k@24fps/60fps resolution ব্যবহার করা হবে।এগুলো তো গেল শুধু পিছনের ক্যামেরা এবং ফ্ল্যাশ লাইট সম্পর্কে। সামনের ক্যামেরার সম্পর্কে জানলে আপনি আরো অবাক হবেন যে এই স্মার্টফোনটির সামনের ক্যামেরায় অর্থাৎ সেলফি ক্যামেরা 32 মেগাপিক্সেলের হোয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং Full HD@1080p@30/60/120fps ভিডিও রেকর্ডিং resolution ব্যবহার করা হয়েছে।

আরোও দেখুন: iPhone 16 Pro Max নতুন কি রয়েছে? দাম সহ জেনে নিন এর A to Z সব ফিচার?

Redmi Note 16 Pro plus বডি এবং সেন্সর:

অসাধারণ এই স্মার্টফোনটি উচ্চতা 162.8 mm, চওড়া 75.4mm এবং পুরত্ব হবে 8.9 mm বা 8.6mm। স্মার্ট ফোনটির ওজন হতে চলেছে 223g বা 230g। এই অসাধারণ স্মার্টফোনটি চারটি রং এ পাওয়া যাবে সেই রংগুলো হল:
১.BLACK
২.SILVER
৩.TITANIUM
৪.GREEN
তাছাড়াও এই অসাধারণ স্মার্টফোনটিতে থাকবে সেন্সর অ্যক্সিলোমিটার, প্রক্সিমিটি, কম্পাস, কালার স্পেক্ট্রাম এবং লাইফ সেন্সর। এছাড়াও আন্ডার ডিসপ্লে এবং অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সহ বেশ কিছু ফিচার এতে পাওয়া যাবে।

আরোও দেখুন: কি রয়েছে Samsung Galaxy S24 Ultra মোবাইলে?

Redmi note 16 pro plus ব্যাটারি:

বহু ফিচার সংবলিত স্মার্টফোনটিতে ব্যবহার করা হবে 5000 mAh জা নন রিমুভেল Li-Pi ব্যাটারি। স্মার্টফোনটিতেusb type c ব্যবহার করা হবে যাতে করে 120 watt fast charging সিস্টেম থাকবে।

Redmi note 16 pro plus দাম:

জানুয়ারির শেষের দিকে ভারত এবং বাংলাদেশে যৌথভাবে লঞ্চ হতে যাওয়া এই অসাধারণ ফিচারসংবলিত ফোনটির 12GB Ram এবং 256GB Rom স্টোরেজ বিশিষ্ট এর দাম হবে বাংলাদেশী টাকায় 49,000 টাকা। 16GB Ram এবং 512GB/1TB Rom স্টোরেজ বিশিষ্ট এর দাম হবে বাংলাদেশী টাকায় কত হবে তা এখনো জানা যায়নি? হয়তো লঞ্চ হওয়ার সময় এই মডেলের দাম জানা যেতে পারে।

আমাদের অভিমত:

Redmi note 16 pro plus 5G মোবাইলটি হতে চলেছে Xiaomi ব্র্যান্ডের সবচেয়ে সেরা একটি মোবাইল ফোন। মিডিয়াম বাজেটের মধ্যে ৫জি সাপোর্ট এর এই মোবাইলটি আপনাকে সেরা এক্সপেরিয়েন্স দিবে। এর পারফরমেন্স ও অসাধারণ হতে চলেছে।

আরোও দেখুন: Samsung Galaxy A05s দুর্দান্ত সব ফিচার সহ জেনে নিন মূল্য কত?

Share This Article