30,000 টাকার ভিতর সেরা 5G স্মার্টফোন নিয়ে আসল Samsung, Redmi এবং Oppo মোবাইল কোম্পানি

Mahim Ahmed

এ বছর জানুয়ারি মাসের শুরুর দিকে আলাদা 3টি সেরা মোবাইল ব্র্যান্ড লঞ্চ করেছে তাদের তৈরি সেরা 3টি 5G মোবাইল ফোন। তো চলুন জেনে নেয়া যাক সেই দারুণ ফিচার সম্বলিত মোবাইলের দাম এবং সকল রকম ফিচার সম্বন্ধে । আপনার জন্য ৩০ হাজার টাকার ভিতরে 5G মোবাইল কিনতে চান তাহলে এগুলো হবে আপনার জন্য সেরা মোবাইল ফোন।

Redmi Note 13 Pro 5G

২০২৩ সালের সেপ্টেম্বর মাসের ২৩ তারিখ এই মোবাইলটি লঞ্চ করা হয়েছিল। দুর্দান্ত এই স্মার্টফোনের ডিসপ্লে সাইজ 6.7 inch।ডিসপ্লের সাথে গরিলা গ্লাস প্রোটেকশন ও রয়েছে এতে। ক্যামেরার দিক দিয়ে মোবাইলটি অসাধারণ। ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে এই মোবাইলটিতে। মোবাইলটির মেইন ক্যামেরা ২০০ মেগাপিক্সেলের। যা আপনাকে ছবি তোলার ক্ষেত্রে অসাধারণ অভিজ্ঞতা দিবে। মোবাইলটির সর্বোচ্চ স্টোরেজ রয়েছে 16GB RAM এবং 512 GB ROM এর।১২০ ওয়াটের চার্জিং সিস্টেম রয়েছে এতে। তাছাড়াও চার্জিং এর জন্য ইউএসবি টাইপ সি ব্যবহার করা হয়েছে এতে। Redmi Note 13 Pro 5G এর বাজার মূল্য বর্তমানে ২৯,৯৯০ টাকা।

OPPO Reno 9 Pro 5G

২০২৩ সালের ডিসেম্বর মাসে মার্কেটে এভেইলেবল হওয়া মোবাইল গুলোর মধ্যে সবচেয়ে সেরা মোবাইল হলো এই মোবাইল। কারণ ক্যামেরা ফিচার,ওয়াইড বডি সবদিক থেকে সেরা এই মোবাইলটি। মোবাইলটি ডিসপ্লে সাইজ 6.79 inch।মোবাইলটির ক্যামেরায় অসাধারণ ৩২ মেগাপিক্সেলের আল্ট্রা টেলি ফটো ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার সাধারণত কোন মোবাইলে ব্যবহৃত হয় না। তাছাড়া মেইন ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। মোবাইলটির সেলফি ক্যামেরা ৩২ মেগাপিক্সেলের। 4700mAh সংবলিড ব্যাটারি ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে। ইউএসবি টাইপ সি ব্যবহার করা হয়েছে এর চার্জিং সিস্টেমে।মোবাইলটির চার্জিং ক্ষমতা ১২০ ওয়াটের। এটির মার্কেট মূল্য বর্তমান বাজারে ২৯ হাজার ৯৭০ টাকা।

আরো পড়ুন: ৫জি নিয়ে হাজির হয়েছে Xiaomi Redmi Note 12

Samsung Galaxy A25 5G

Samsung

গত বছর মার্কেটে আসা সবচেয়ে সেরা কয়েকটি ফাইভ জি মোবাইলের মধ্যে এই মোবাইলটি অন্যতম। কারণ স্যামসাংয়ের অনেক ফিচার ব্যবহার করা হয়েছে এতে।৬.৮inch ডিসপ্লে রয়েছে মোবাইলটিতে। তাছাড়াও ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর চার্জিং সিস্টেমেও ব্যবহার করা হয়েছে ইউএসবি টাইপ সি এবং ১২০ ওয়াটের ক্ষমতা সংবলিত এর চার্জার।এর ব্যাটারি ব্যাকআপ ও অনেক ভালো। বাংলাদেশী বাজারে মার্কেট মূল্য ২৮৫৭০ টাকা।

আমাদের অভিমত: আমরা এখানে তিনটি দুর্ধর্ষ ফিচার সংবলিত কয়েকটি ফাইভ জি মোবাইল সম্পর্কে বর্ণনা দিয়েছি। এই মোবাইলগুলি আমাদের দেখা মাঝামাঝি দামের মধ্যে ফাইভ জি মোবাইল। তাই ত্রিশ হাজার টাকা বাজেটে মোবাইল কিনতে চান তারা এই মোবাইলগুলোর যেখানে একটি কিনতে পারেন।

আরো পড়ুন: ২০ হাজার টাকায় Xiaomi Redmi 12 দিচ্ছে 8GB Ram ও 256 GB Rom এর এই স্মার্টফোন

Share This Article