হিরো ম্যাব্রিক, Hero Mavrick 440 Specification

Jahid Hasan

বর্তমানে আমরা একটি নতুন বাইক নিয়ে হাজির হয়েছি। অর্থাৎ এবার আমরা আলোচনা করব Hero Mavrick 440 specification সম্পর্কে। যারা এই বাইকটি নিতে আগ্রহী তারা আমাদের সঙ্গে থাকুন এবং দেখে নিন অন্যান্য তথ্যগুলো।

গ্রাহকদের কাছে বরাবরই পছন্দের একটি ব্র্যান্ড হচ্ছে হিরো। এই মোটরসাইকেলে রয়েছে দুর্দান্ত সকল পারফরম্যান্সের ফিচারগুলো। বিভিন্ন সময় বিভিন্ন মডেলের এই বাইকগুলো রিলিজ করে থাকে তারা। সাম্প্রতিক সময়ে তারা নতুন একটি বাইক রিলিজ করছে আর সেটি হচ্ছে হিরো ম্যাব্রিক। সাম্প্রতিক সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এই নতুন মডেলটি। বিশেষ করে বাংলাদেশ এবং কলকাতা দেশ চাহিদা সম্পন্ন রয়েছে এই মডেলটির। এখন আমরা এই মডেলের বাইকের স্পেসিফিকেশন দাম ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলো দেখে নেব। কেননা একটি বাইক আনার পূর্বে অবশ্যই বেশ কিছু বিষয় গুরুত্ব সহকারে দেখে নিতে হয়। সকল বিষয়গুলোই একজন দর্শক দেখতে পারবে এখান থেকে খুব সহজভাবেই।

Hero Mavrick 440 Specification

মোটরসাইকেল কেনার ক্ষেত্রে প্রথমে যে বিষয়টি বেশি গুরুত্বপূর্ণ দিতে হয়। আর সেটি হচ্ছে ইঞ্জিন। ইঞ্জিন ক্ষমতা যত বেশি হবে মোটরসাইকেল ততো দ্রুতগতিতে চলবে এবং একজন বাইকার ভালো পারফরম্যান্স পাবেন। যেমন এই মোটরসাইকেলের ব্যবহার করা হয়েছে ৪৪০ সিসির ইঞ্জিন। যারা দ্রুতগতিতে বাইক রাইড করতে চান তারা অবশ্যই এই বাইক নির্বাচন করতে পারেন। এছাড়াও ব্যবহার করা হয়েছে Max Power 27 bhp. যা একজন নায়িকার এর ক্ষেত্রে বেশি গুরুত্বপূর্ণ।

বিশেষ করে যারা হিরো ব্যান্ডের মধ্যে মিড লেভেল এর রেসিংকার খুজতেছেন তাদের জন্য প্রথমে এই মডেলটি বেছে নিতে পারেন। আর এখানে দেওয়া হচ্ছে ৬টি স্পিড ট্রান্সমিশন সিস্টেম যার মাধ্যমে গতি নিয়ন্ত্রণ করতে পারবে এবং ব্রেকিং তুলতে করতে পারবে। আর যদি মোটরসাইকেলর ওজনের কথা হিসাব করা হয় তাহলে এখানে পাচ্ছেন ১৯০ কেজি। যার কারণে খুব সহজে ছোট বড় সবাই নিয়ন্ত্রণের নিয়ে চালাতে সক্ষম হয়। এরপর যে ফুয়েল ধারণ ক্ষমতা রয়েছে প্রায় ১৩ লিটার পর্যন্ত। অর্থাৎ প্রতিবার ট্যাংক ভর্তি করতে পারবে ১৩ লিটার ফুয়েল দিয়ে যা দিয়ে দীর্ঘ সময় পর্যন্ত চালাতে পারবে একজন ব্যবহারকারী। যারা এর অন্যান্য রিভিউ সম্পর্কে দেখতে আগ্রহী তারা অবশ্যই নিজে থেকে রিভিউটি দেখে নেবেন।

Hero Mavrick 440 Price 2,49,990 Tk

যারা আরো অন্যান্য মডেলের বাইক গুলো দেখতে চাচ্ছেন তারা আমাদের মোটরসাইকেল ক্যাটাগরি দেখুন। আরো অন্যান্য পণ্যের ধান্দা দেখতে হলে আমাদের পত্রিকার আপডেট পড়ুন নিয়মিত।

অন্যান্য প্রতিবেদন: TVS Raider 125 Specification

Share This Article