ত্রাণ মাথায় পড়ে ৫ জন ফিলিস্তিনি নিহত

Jahid Hasan

এবার চরম সমালোচনার মুখে পড়েছে শরণাগীদের দেওয়ার জন্য ত্রাণ নিয়ে আসা প্রতিষ্ঠানগুলো। এই ঘটনার যের ধরে পাঁচজন নিহত এবং ১০ জন আহত হয়েছে। এছাড়া বাকিদের বেশ অবস্থা গুরুত্ব। আজকের এই প্রতিবেদনে উক্ত বিষয় নিয়েই আলোচনা করা হচ্ছে এখন।

ফিলিস্তিনের অন্যতম একটি শহর হচ্ছে গাজা যেখানে প্রায় কয়েক যুগ ধরে চলছে নানা ধরনের যুদ্ধ বিগ্রহ। বর্তমান সময়ে এ অঞ্চলটি রয়েছে অবরুদ্ধ। সেখানে রয়েছে খাবার পানির সংকট থেকে শুরু করে বিভিন্ন ধরনের দৈনিন্দ্য জীবনের আসবাবপত্রের সংকট। কিন্তু এখানে যে প্রাণ দিবে সেই ব্যবস্থাও তেমনটুকু নিচ্ছে না তান বিতরণকারীরা।

ত্রাণ মাথায় পড়ে ৫ জন ফিলিস্তিনি নিহত

গত ৮ মার্চ হঠাৎ করে প্রাণের একটি বিমান আসে গাজা উপশহরে। বিমান সেখানে অবতরণ না করে উপর থেকে ত্রাণ ফেলতে শুরু করে। আর এই ত্রাণ ফেলা হয়ে থাকে আর শাতি শরণার্থী ক্যাম্পে। প্রাণের আসবাবপত্র মাথার উপরে করার কারণে পাঁচজন নিহত হন এবং ১০ জন আহত হন। আর যারা গুরুতর অবস্থান রয়েছে তাদেরকে হাসপাতালে রেফার করা হয়েছে। তবে কোন বিমান থেকে এবং কোন দেশ থেকে এই ত্রান এসেছিল সে বিষয় সম্পর্কে জানা যায়নি।

এর আগে জর্ডান ত্রাণ পাঠিয়েছিলেন বিমানে যাতে ছিল 38 হাজার প্যাকেট। কিন্তু এর তুলনায় গাজার চাহিদা ছিল অনেক বেশি। এমনটাই বলছে গাজার দাতব্য সংস্থা। কারণ এখানকার অনেক মানুষ অনাহারে রয়েছে।

অন্যান্য: ভিসা ছাড়াই যাওয়া যাবে ইরান

Share This Article