ইসরাইলি সেনাদের ওপর হামলা করল ফিলিস্তিনের সেনারা

Jahid Hasan

এবার ইসরাইলি সেনাদের ওপর হামলা করল ফিলিস্তিনের সেনারা অনেক আক্রমাত্মক ভাবে। এ বছরের প্রথম থেকেই বেশ উত্তেজনা হয়ে আসছিল এই দুই দেশের মধ্যে কার পরিবেশ। গতকাল কি এমন হলো হামাস ইসরাইল দখলদারের উপর এত হামলা চালালো সে বিষয়ে সম্পর্কে জানব।

এটার জন্য রাখা ভালো যে তাদের এই দ্বন্দ্ব একদিন অথবা দুই তিন বছরের নয়। প্রায় ৫০ বছরের অধিক হয়ে গেছে তাদের এই দ্বন্দ্বের। এর অন্যতম কারণ হচ্ছে ভূমি দখল এবং আরো অন্যান্য বিষয়গুলো। বিশেষ করে গত অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকেই এই আক্রমণ চরম পর্যায়ে পৌঁছে গেছে। ৭ই অক্টোবর ২০২৩ সালের হামাস যে হামলা করেছে তা ইতিহাসের সর্বোচ্চ হামলা বলে জানিয়েছেন আন্তর্জাতিক বিশ্লেষকরা। এরপর আক্রমণ পাল্টে আক্রমণ হলেও অনেকটা পরিস্থিতি শান্ত হয়ে গিয়েছিল। নির্দিষ্ট শর্ত সাপেক্ষে হামাস বন্দী ইসরাইলিদের ছেড়ে দিয়েছিল। বাবার গতকাল কি ঘটলো সেটি আবার জানার জন্য অনেকের আগ্রহ রয়েছে।

ইসরাইলি সেনাদের উপর হামলা ফিলিস্তিনিদের

গত রবিবার ৩ ডিসেম্বর হঠাৎ করে ফিলিস্তিনের সশস্ত্র বাহিনী দখলদার ইসরাইলি সেনার ওপর আক্রমণ করে। এখানে উপস্থিত ছিলেন ৬০ জনের মত সেনা বাহিনী ইসরাইলদের। কয়েকটি মাধ্যমে জানা গেছে তারা রবিবার ভরে লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয় যেখানে ৬০ জনের বেশি সেনা কর্মকর্তা ছিলেন। সকাল ৪:৩০ মিনিটে দেখে বিস্ফোরক ফোটায়।

More: ৩০ ফিলিস্তিনি ও ১০ ইসরাইলি মুক্তি

এদিকে ইসরাইল এই প্রতিরক্ষা বাহিনী জানিয়েছিলেন গাজা স্থল ও অভিযানে যারা অংশগ্রহণ করেছিল তার মধ্যে দুইজন সেনা নিহত হয়। গত শুক্রবার ইসরাইল এবং হামাসের মধ্যে চলা অস্থায়ী যুদ্ধবিরতি শেষ হয়েছে। এই যুদ্ধ বিরোধী শেষ হওয়া মাত্রায় তাদের উপর হামলা করা হয়। এমনটাই জানা গেছে তিনি তথ্য মাধ্যম থেকে। এরকম আরো আন্তর্জাতিক খবর গুলো পেতে অবশ্যই আমাদের পত্রিকাটি পড়বেন। কারণ আমাদের ওয়েবসাইটের সকল জাতীয় এবং আন্তর্জাতিক খবর সম্পর্কে আপডেট দেওয়া যাবে।

Share This Article