শ্রীলঙ্কা বিনামূল্যে পর্যটন ভিসা দেবে ৭ দেশকে

MD Tahmid
শ্রীলঙ্কা বিনামূল্যে পর্যটন ভিসা দেবে ৭ দেশকে

শ্রীলঙ্কা বিনামূল্যে পর্যটন ভিসা দেবে ৭ দেশকে এর কারণ শ্রীলঙ্কা পর্যটনখাত সমৃদ্ধ করতে এই উদ্যোগ গ্ৰহন করেছে।‌
বিশ্বের বিভিন্ন ধরনের দেশ হতে সাত দেশের নাগরিকদের বিনা মূল্যে পর্যটন ভিসা বা টুরিস্ট ভিসা দেবে বলে সিদ্ধান্ত কার্যকর করেছে শ্রীলঙ্কা। আজকে এই প্রতিবেদন এর মাধ্যমে শ্রীলঙ্কা যে ৭ দেশের নাগরিকদের ভিজিট ভিসা বা পর্যটন ভিসা প্রদান করবে সেই সব সম্পর্কিত তথ্য আপনাদের সাথে শেয়ার করব।

দেশের পর্যটনখাত সমৃদ্ধ করতে শ্রীলঙ্কার ইমিগ্রেশন বিভাগ তাৎক্ষণিকভাবে বিনামূল্যে টুরিস্ট ভিসা‌ চালুর ঘোষণা দিয়েছে বলে জানায় ভারতীয় গনমাধ্যম এনডিটিভি।‌‌ এই ঘোষণা দেওয়ার পর তালিকায় যে সাত দেশের নামা রয়েছে এই সাত দেশের বাসিন্দারা খুব সহজেই ভিসা খরচ ছাড়াই বিনামূল্যে পর্যটন ভিসা দিয়ে শ্রীলঙ্কায় ভ্রমণ করে আসতে পারেন।

শ্রীলঙ্কা বিনামূল্যে পর্যটন ভিসা দেবে যে সাত দেশকে:

  • ভারত।
  • মালয়েশিয়া।
  • ইন্দোনেশিয়া।
  • থাইল্যান্ড।
  • চীন।
  • জাপান।
  • রাশিয়া।

শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলী সাবরি জানান সাতটি দেশের ভ্রমণপিপাসুদের কোনো খরচ না দিয়ে বিনামূল্যে পর্যটন ভিসা বা টুরিস্ট ভিসা দেওয়ার অনুমোদন দিয়েছে শ্রীলঙ্কা। বিনামূল্যে পর্যটন ভিসার এই কার্যক্রম একটি পাইলট প্রকল্প হিসেবে অবিলম্বে শুরু হয়েছে আর এটি চলবে ৩১ মার্চ ২০২৪ সাল পর্যন্ত। শ্রীলঙ্কার পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে যে শ্রীলঙ্কায় আরও বেশি পর্যটক আকৃষ্ট করাই এই প্রকল্পের এর আসল উদ্দেশ্য।

শ্রীলঙ্কায় বিনামূল্যে পর্যটন ভিসা দেবে সাতটি দেশের নাগরিকদের শ্রীলঙ্কায় ভ্রমণের জন্য আর এই ভিসার মেয়াদ থাকবে পাঁচ মাসের। যে দেশ গুলোর নাগরিকরা ভিসা পাবে সেগুলো হলো ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, চীন, জাপান, রাশিয়া। বিনামূল্যে পর্যটন ভিসা দেওয়ার এই প্রকল্পেরর জন্য বিশেষ করে শ্রীলঙ্কার পর্যটন মন্ত্রণালয় বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হচ্ছে যে সামনের বছর গুলোতে শ্রীলঙ্কায় আগত ভ্রমণকারীদের সংখ্যা ৫০ লাখে উন্নীত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুন: কানাডা ভিজিট ভিসা দিয়ে ১৬টি দেশে যাওয়ার সুযোগ

বিভিন্ন দেশের ভিজিট ভিসা সম্পর্কিত তথ্য এবং দেশ বিদেশের সমসাময়িক আপডেট নিউজ পেতে আমাদের foxbdnews.com সাইটে ভিজিট করুন। আমাদের দেওয়া সব ধরনের আপডেট খবর পেতে আমাদের সাইটকে অবশ্যই সাবস্ক্রাইব করতে ভুলবেন না।

Share This Article