রানের পাহাড় করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ

Jahid Hasan

আইপিএলের অন্যতম সেরা ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেল গতকালকে। কেননা সবচেয়ে বেশি রান করেছে কালকে এই মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ। আসুন আজকে আমরা এই দুর্দান্ত পারফরমেন্স খেলা সম্পর্কে জানি। অর্থাৎ রানের পাহাড় করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

গত ২২ তারিখ থেকে শুরু হয়ে গিয়েছিল আইপিএল খেলা। আর এই আইপিএলকে কেন্দ্র করে অনুষ্ঠিত হচ্ছে বিভিন্ন ধরনের ম্যাচগুলো। একমাত্র আইপিএলেই দশটি স্কোয়ারট অংশগ্রহণ করে থাকেন। আর প্রতিবারের মতো এবারও এখানে অংশগ্রহণ করেছে দশটি দল। আর প্রতিটি দলে পারফরম্যান্স করছে শক্তিশালী এবং অভিজ্ঞতা সম্পন্ন সকল খেলোয়াড়েরা। আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এখানে বিদেশী ক্রিকেট তারকাদেরও দেখা যায়। যেমন অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং অন্যান্য দেশের শক্তিশালী পারফরম্যান্সে সকল ব্যাটসম্যান এবং বোলাররা। চলুন এখন আমরা এখান থেকে দেখি নেই এই দলের পারফরম্যান্স এবং অন্যান্য বিষয়গুলো সম্পর্কে।

রানের পাহাড় করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ

গতকালকে রাত ৮ টা থেকে শুরু হয়েছিল আইপিএলের এই ম্যাচটি। প্রথমে ব্যাটিংয়ে নামে সানরাইজার্স হায়দ্রাবাদ। আর মাঠে নেমেই দুর্দান্ত পারফরমেন্সের সঙ্গে এগিয়ে যেতে শুরু করে তারা। প্রথম দিক থেকেই চাপের মুখে রাখে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের। ব্যাটিংয়ের তাণ্ডবে দিশেহারা করিয়ে দেয় দক্ষ দক্ষ সকল বড় বড় বোলারদের। যার কারণে এত রান সংগ্রহ করতে পারে তারা। যেমন ব্যাটিং পারফরমেন্সের দিক থেকে হেইনরিচ ক্লাসেন ৩৪ বলে মোট রান সংগ্রহ করে ৮০ রান। অন্যদিকে ট্রাভিস হেড সংগ্রহ করে 24 বলে ৬২ রান, অভিষেক শর্মা ২৩ বলে ৬৩ রান সংগ্রহ করে দলকে অনেকটা এগিয়ে নিয়ে যায়। অর্থাৎ এ দলকে রানের দিক থেকে এগিয়ে নিতে ব্যাপক ভূমিকা পালন করে এই সকল ব্যাটসম্যানরা। আর যতদিন যাচ্ছে তত পারফরম্যান্সের সঙ্গে এগিয়ে যাচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

সর্বমোটটা ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে মোট রান সংগ্রহ করে ২৭৭। অর্থাৎ রানের পাহাড় করে সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকে চাপের মুখে থাকলেও দুর্দান্ত ব্যাটিং শুরু করে প্রথম দিক থেকেই মুম্বাই ইন্ডিয়ান্স। কেননা প্রথম ম্যাচে তারা হেরে গিয়েছিল যার কারণে পয়েন্ট টেবিল থেকে এমনিতেই হয়েছে তারা। মুম্বাই ইন্ডিয়ান্সের তিলক শর্মা ৩৫ বলে ৬৪ রান এবং টিম ডেবিট ২২ বলে ৪২ রান সংগ্রহ করে। ঈশান কিশান ১৩ বলে ৩৪ রান সংগ্রহ করলেও রাম তেমন এগিয়ে যেতে পারিনি তুলনামূলকভাবে। তবে তারা যে ব্যাটিং পারপাস করেছে তা অনেক ভালো করেছে। তারা সর্বমোট বিষ ওভারে ২৪৬ রান সংগ্রহ করেছিল। প্রায় 35 রানের ব্যবধানে তারা হেরে গিয়েছে।

অন্যান্য- চেন্নাই সুপার কিংস

Share This Article