আজকের টাকার রেট ৬ই এপ্রিল ২০২৪

Jahid Hasan

৬ই এপ্রিল ২০২৪, রোজ শনিবার। প্রতিদিনের মতো আমরা আজকে হাজির হয়েছি আজকের টাকা সম্পর্কে। অর্থাৎ একজন পাঠক এই প্রতিবেদনের মাধ্যমে জানতে পারবেন ‌Today Dollar Rate সম্পর্কে। আসুন এখন এই বিষয় সম্পর্কে জেনে নেই বিস্তারিত অন্যান্য তথ্যগুলো।

প্রতি রমজান মাসে প্রায় রেকর্ড পরিমাণ রেমিটেন্স দেশে জমা হয়। আর একমাত্র কয়েকদিন পর ঈদ প্রচুর মানুষ তাদের পরিবারের নিকট অর্থ পাঠাবেন প্রবাসী ভাইয়েরা। আর এই সঠিক মূল্যে অর্থ পেতে হলে অবশ্যই তাকে টাকার জন্য তারপর এই অর্থ লেনদেন করতে হবে। এতে করে নিজে যেমন লাভবান হবে ঠিক তেমনভাবে রাষ্ট্রীয় লাভবান হবেন। কেননা প্রত্যেকদিন প্রায় ায় এই মুদ্রার মানের পরিবর্তন হয়ে থাকে। আপনি যদি এই অর্থ লেনদেন করতে চান তাহলে নির্দিষ্ট নিয়মেই করুন। আর দেশের রেমিটের সংগ্রহের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করুন। ঠিক তেমন ভাবে ফ্রিল্যান্সারদের জন্য একই ব্যবস্থা। অর্থাৎ যারা দেশ থেকে বিদেশে টাকা পাঠান এবং বিদেশ থেকে দেশে টাকা নেই তাদের সবার উচিত এই নির্দিষ্ট বিষয়ের প্রতি সচেতন থাকা। আজকের টাকার রেট জেনে অর্থ লেনদেন করলে সবাই উপকৃত হবে।

সিঙ্গাপুরের ডলার৮৪ টাকা ৩২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৪ টাকা ২৬ পয়সা
মার্কিন ডলার১১৩ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

একজন পাঠক এই প্রতিবেদনে পড়লেন আজকের টাকার রেট সম্পর্কে। এরকম আরো অন্যান্য দিনের টাকার রেট সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের অতীতে পড়তে হবে নিয়মিতভাবে।

অন্যান্য প্রতিবেদন: আজকের টাকা রেট ৫ এপ্রিল

Share This Article