Yamaha R15M রেসিং বাইক এখন বাংলাদেশে

Jahid Hasan

বাজারে নিয়ে এসেছে ইয়ামাহা ব্র্যান্ড Yamaha R15M. যাদের মাধ্যমে একজন বাইকার দুর্দান্ত পারফরম্যান্স পাবে বাইক চালিয়ে। বাজেট রয়েছে প্রায় ৭ লক্ষ টাকার মধ্যে তারা অবশ্যই এ বাইকটি একবার হলেও দেখতে পারেন।

জগতে অন্যতম একটি ব্র্যান্ড রাজত্ব করে আর সেটি হচ্ছে ইয়ামাহা। প্রত্যেক বছর এই ব্র্যান্ডের বিভিন্ন ধরনের বাইক রিলিজ করে থাকে একটি বাইক রিলিজ করেছে তারা। তাদের এক লক্ষ টাকা থেকে শুরু করে প্রায় ২০ থেকে ৪০ লক্ষ টাকা পর্যন্ত বাইক রয়েছে। ধরনের দাম নির্ধারণ করা হয় বাইকের ক্যাটেগরি এবং অন্যান্য স্পেসিফিকেশন এর উপর নির্ভর করে। বর্তমান প্রজন্মের তরুণদের বেশি আকর্ষণ থাকে ইয়ামাহা ব্র্যান্ডের বাহিকের প্রতি। আজকের এই প্রতিবেদনে আমরা এই ব্র্যান্ডের অন্যতম আরেকটি বাইক সম্পর্কে জানব। তাহলে আমরা কথা না বাড়ি এখন সরাসরি চলে যাই আলোচনার মূল প্রসঙ্গে।

Yamaha R15M Specification

এই ভাইকে ব্যবহার করা হয়েছে শক্তিশালী সকল ইঞ্জিন এবং অন্যান্য পারফরম্যান্স সহ আধুনিক টেকনোলজি। এখানে দেওয়া হয়েছে ১৫৫ সিসির ইঞ্জিন যার মাধ্যমে একজন ব্যক্তি দ্রুত গতিতে বাইক রাইড করতে পারবেন। এছাড়াও এতে ব্যবহার করা হয়েছে 14 ন্যানোমিটারের টর্ক। ইঞ্জিনকে তৈরি করেছে আরো শক্তিশালী এটি। স্টার্টিং সিস্টেমে রয়েছে অটোমেটিক ইলেকট্রিক স্টার্টার এবং।

বাইকটির আনুমানিক ওজন ১৪২ কেজি তবে এর থেকে কম বা বেশি হতে পারে। ক্যাপাসিটি হচ্ছে সর্বোচ্চ ১১ লিটার পর্যন্ত। যে মিটারটি ব্যবহার করা হয়েছে সেটি সম্পূর্ণ একটি ডিজিটাল মিটার। এর মাইলেজ প্রায় ৪০ কিলোমিটার পর্যন্ত।

Yamaha R15M Price In Bangladesh 6,75,000 Taka.

পারফরম্যান্স যেমন ভালো ঠিক তেমনভাবে এটি দেখতেও আকর্ষণীয়। কালো রঙের এই বাইকটি দেখামাত্রই যে কারো বাইকেরকে আকর্ষণ করবে। এটি হচ্ছে একটি রেসিং কার টাইপ বাইক। এরকম আরো অন্যান্য বাইক সম্পর্কে জানতে হলে অবশ্যই ফাজার নিউজ এর মোটরসাইকেল ক্যাটাগরি দেখবেন।

আরো পড়ুন:  Toyota Axio Price in Bangladesh

Share This Article