হোন্ডা স্কুটি, Honda Active 6G Specification

Jahid Hasan

এখন আপনারা দেখবেন হোন্ডা স্কুটি সম্পর্কে। কারণ সাম্প্রতিক সময়ে হোণ্ডা ব্র্যান্ড রিলিজ করেছে Honda Active 6G. যারা এই মোটরসাইকেলটি সম্পর্কে আপডেট তথ্যগুলো জানতে চান এবং বুঝতে চান তারা অবশ্যই এখান থেকে দেখে নেবেন।

আমাদের এখানে তুলে ধরা হয়ে থাকে আপডেট মডেলের সকল মোটরসাইকেল এবং স্কুটি গুলো। যাতে করে সকল বিষয়গুলো পেয়ে যান এখান থেকে খুব সহজে। তবে এবার আমরা যে স্কুটার নিয়ে হাজির হয়েছে সেটি হচ্ছে মূলত হোন্ডা ব্র্যান্ড। এই ব্র্যান্ডের মোটরসাইকেল বেশ জনপ্রিয়তা অর্জন করেছে সারা বিশ্বজুড়ে। বর্তমানে এদের স্কুটারও দেশের জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। যদিও এর বিভিন্ন ধরনের মডেল ইতিমধ্যে মার্কেটে এসেছে কিন্তু সাম্প্রতিক সময়ে যেটি রিলিজ হয়েছে তার মধ্যে দেওয়া হয়েছে আধুনিক সকল ফিচারগুলো। অর্থাৎ আপডেট সকল ফিউচার পাবেন এই বাইকে আপনারা খুব সহজে।

Honda Active 6G Specification

হোক মোটরসাইকেল কিংবা স্কুটার কেনার পূর্বে অবশ্যই বেশ কিছু বিষয় গুলো লক্ষ রাখতে হয়। আর এ বিষয়গুলোই এখন তুলে ধরা হবে যাতে করে এই সকল পণ্য কিনে আপনারা যথেষ্ট পরিমাণে লাভবান হন এবং পারফেক্ট পারফরম্যান্স পান।

এখানে ব্যবহার করা হয়েছে 110 সিসির ইঞ্জিন। যার মাধ্যমে দ্রুত গতিতে একজন ব্যক্তি রাইড করতে পারবেন সহজে। অন্যদিকে দেওয়া হয়েছে ৫.৩ লিটারের ফুয়েল ক্যাপাসিটি। যদিও অন্যান্য স্কুটার বৈদ্যুতিক চালিত হয় কিন্তু এটি হচ্ছে ফুয়েলে চালিত। আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এর মাধ্যমে ৮৫ কিলোমিটার পর্যন্ত গতি তুলতে পারবে একজন বাইকার। অন্যদিকে ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে তুলনামূলকভাবে কম কিন্তু মাইলেজ পাচ্ছেন অনেক বেশি। অর্থাৎ প্রতি লিটার ফুয়েলের ৪৭ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারবেন খুব সহজে। যারা ফুয়েল সাশ্রয়ী কথা ভাবছেন তারা অবশ্যই এটি নির্বাচন করতে পারেন। আর এ বাইকের ওজন হচ্ছে মাত্র ১০৬ কেজি।

Honda Active 6G Price 99,990 Tk

বৃদ্ধ এবং মহিলাদের জন্য এ বাইকটি অত্যান্ত উপযোগী। কেননা ওজনে হালকা হওয়া এবং অন্যান্য বিষয়ে খুব সহজ হওয়ার কারণে সবাই এটি চালাতে পারবেন। বাইক সম্পর্কে আরও বিস্তারিত দেখতে হলে নিচের ভিডিও দেখুন এবং সেখান থেকে দেখে নিন।

Also: Hero Mavrick 440 Specification

Share This Article