সুজুকি রেসিং বাইক, Suzuki V-Strom 800DE Price

Jahid Hasan

আজকে আপনাদের সামনে এমন একটি বাইক নিয়ে হাজির হয়েছি যা দেখলে সুজুকি বাইক লাভারদের চোখ কপালে উঠে যাবে। কেননা এখন আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে Suzuki V-Strom 800DE সম্পর্কে।

আমাদের পত্রিকায় ইতিমধ্যে তুলে ধরা হয়েছে বিভিন্ন ধরনের বাইকের মডেল এবং স্পেসিফিকেশন সম্পর্কে। আমরা সুজুকি ব্র্যান্ডের বিভিন্ন বাইক নিয়েও জেনেছি। তবে আজকে আমরা এই যে মডেলটি নিয়ে হাজির হয়েছে। সেটি সবচেয়ে দুর্দান্ত পারফরম্যান্সের। যারা অতি দ্রুত রেসিং করতে চান এবং ইন্টারন্যাশনাল করে থাকেন তাদের জন্য এ বাইকটি অত্যন্ত পছন্দের। যে বাইকটি কিনতে হলে আপনাকে খরচ করতেও হবে প্রায় 14 লক্ষ বেশি টাকা। চলুন এই গাড়িটির স্পেসিফিকেশন এবং অন্যান্য বিষয়গুলো দেখে নেই। যাতে করে একজনকে থাকেন আর খুঁটিনাটি সকল বিষয়গুলো জেনে নিতে পারে খুঁটিনাটি সকল বিষয়।

Suzuki V-Strom 800DE Price in Bangladesh

এই বাইকটির দাম বোঝানোর পূর্বে জানবো এর কিছু স্পেসিফিকেশন সম্পর্কে। বাইক কেনার পূর্বে অবশ্যই কিছু স্পেসিফিকেশন বিবেচনা করে তারপর কিনতে হয়। সাধারণ বাইকগুলো সিসি হয়ে থাকে সাধারণত ১৭৫ সিসি পর্যন্ত। কিন্তু আপনি জানলে অবাক হবেন এই বাইকটির ইঞ্জিন হচ্ছে ৭৭৫ সিসি। অর্থাৎ সাধারণ বাইকের তুলনায় প্রায় চার গুণ বেশি স্পিডে চালানো সম্ভব হবে। কেননা সিসি যত বেশি হয় তত বাইক দ্রুত গতিতে চলতে থাকে এখন পারফরমেন্সও ভাল পাওয়ার সম্ভব হয়ে থাকে।

এখানে অনলাইনে বাইকে তিন থেকে চারটি ব্রেকিং সিস্টেম থাকে অর্থাৎ গিয়ার পদ্ধতি থাকে। সেখানে এ বাইকে দেওয়া হয়েছে মোট ছয়টি। অর্থাৎ সকল কোয়ালিটিতে এ বাইক চালাতে পারবে দুর্দান্তভাবে। এর ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ২০ লিটার পর্যন্ত। অর্থাৎ ট্যাংকি একবার ফুল করলে তা দীর্ঘ সময় পর্যন্ত চালাতে পারবেন। কিন্তু ওজন তুলনামূলকভাবে একটু ভারী। অন্যান্য বাইকের ওজন যখন ২০০ কেজির মধ্যে অবস্থান করে তখন এই বাইকটির ওজন ২৩৫ কেজির মত। এর মধ্যে রয়েছে অটো স্টার্ট সিস্টেম এছাড়াও রয়েছে দুর্দান্ত ব্রেকিং সিস্টেম।

Suzuki Burgman 125

তবে যাই হোক এখন আমরা Suzuki V-Strom 800DE Price সম্পর্কে জানব। বাংলাদেশের টাকা এ বাইকের মূল্য প্রায় 14 লক্ষ 50 হাজার টাকা। সুজুকি আরও অন্যান্য মডেলের বাইক গুলো সম্পর্কে দেখতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়বেন নিয়মিত।

Share This Article