সুজুকি জিক্সার নতুন বাইক, Suzuki GSX-R150 Price

Jahid Hasan

বাংলাদেশের সুজুকি জিক্সার নতুন একটি স্টাইলিশ বাইক নিয়ে হাজির হয়েছে। এই বাইকটি হচ্ছে ‌Suzuki GSX-R150 Price. আমাদের আজকের এই প্রতিবেদন সাজানো হচ্ছে এই বাইক সম্পর্কে ছোটখাটো থেকে সকল ধরনের বিষয়গুলো।

মূলত সুজুকি এক ধরনের জাপানি মোটরসাইকেল ব্র্যান্ড। আর এই ব্র্যান্ড ব্যবহার করার জন্য ওদের আগ্রহে বসে থাকে সকল বাইক লাভার। কেননা এই ডিজাইনের বাইকগুলো হয় অত্যন্ত স্টাইলিশ এবং দেখতে আকর্ষণীয়। তেমনভাবে পারফরমেন্সার দিক থেকে হয় অনেক ভালো। যার কারণে এই সকল বাইকের প্রতি আকৃষ্ট হয় অনেক বেশি বাইকাররা। ছোট থেকে বৃদ্ধ পর্যন্ত সবার পছন্দের তালিকা রয়েছে। কেউ যদি দ্রুতগতি বাইক রাইড করতে চায় তাহলে এই মডেলটি অবশ্যই দেখে নিতে পারেন। আসুন দেখি এই মোটরসাইকেলে কি কি ফিচার দিচ্ছে সেগুলো দেখে নেই। কেননা একটি বাইক কেনার পূর্বে অবশ্যই বেশ কিছু বিষয়গুলো বিবেচনা এবং ভালোভাবে দেখে কিনে দিতে হয়। তাহলে একজন বাইকার অনেক ভালো পারফরম্যান্স পাবেন।

Suzuki GSX-R150 Price In Bangladesh

এই মোটরসাইকেলটির দাম জানার পূর্বে আমরা জেনে নেব এর কনফিগারেশনগুলো। অর্থাৎ একটি বাইক কেনার পূর্বে যে বিষয়গুলো মাথায় রাখতে হয় যে সকল খুঁটিনাটি বিষয়ে তুলে ধরা হবে এখন। প্রথমে আসি আমরা ইঞ্জিনের কথায়। কেননা ইঞ্জিন যত ভালো হবে তাই তত দ্রুত গতিতে চলবে এবং ভালো সার্ভিস পাওয়া যাবে। এখানে ব্যবহার করা হয়েছে ১৫০ সিসির ইঞ্জিন। ভালো পারফরম্যান্স পাবে একজন বাইকার। শুধুমাত্র তাই নয় যারা রেসিং বাইক খুজতেছেন তাদের জন্য এটি অত্যন্ত উপযুক্ত একটি বাইক।

More: Suzuki Intruder FI ABS

এছাড়াও এর মধ্যে ব্যবহার করা হয়েছে ১৪ ন্যানো মিটারের টর্ক। যা ব্যবহার করতে পারবে একজন রেসিং বাইকার খুব ভালোভাবে। তবে মাইলেজের দিক থেকে একটু দুর্বলতা রয়েছে এটির। কারণ প্রতি লিটার ফয়েলে এর মাইলেজ হবে ৩৫ কিলোমিটার পর্যন্ত। অর্থাৎ ১ লিটার তেলে ৩৫ কিলোমিটার অথবা এর থেকে কম দূরত্ব অতিক্রম করবে। দ্রুত বাইক নিয়ন্ত্রণের জন্য রাখা হয়েছে Dual Channel ABS. যার মাধ্যমে খুব সহজে কন্ট্রোল করা সম্ভব হয় বাইক।

চলুন এখন আমরা Suzuki GSX-R150 Price সম্পর্কে দেখে নেই। বাংলাদেশ থেকে বাইক কিনতে হলে তাকে খরচ করতে হবে ৪ লক্ষ ৬৫ হাজার টাকা। অর্থাৎ যাদের বাজেট এইরকম তারা অবশ্যই নিয়ে এই মডেলটি নির্বাচন করতে পারেন।

অন্যান্য প্রতিবেদন- Suzuki Gixxer Fi Abs

Share This Article