Suzuki Intruder FI ABS রিভিউ, দাম ও ফিচারসমূহ

Jahid Hasan

সুজুকি ব্র্যান্ডের বাইকের মধ্যে অন্যতম একটি হচ্ছে Suzuki Intruder FI ABS. আজকে এই বাইকের রিভিউ, দাম, স্পেসিফিকেশন এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানব। অর্থাৎ বাইকটির খুঁটিনাটি সকল বিষয়গুলোই তুলে ধরা হচ্ছে আজকের এই প্রতিবেদনে।

বাংলাদেশসহ আন্তর্জাতিক বিশ্বে মোটরসাইকেলের চাহিদা প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। যোগাযোগ ব্যবস্থার পরিবর্তনের অন্যতম একটি বাহন হিসেবে মোটরসাইকেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। কেননা সুরু রাস্তা এবং অল্প সময়ের মধ্যে দ্রুত যাওয়া সম্ভব হয় এই যানবাহনের মাধ্যমে। যতদিন যাচ্ছে এই ধরনের বাইকের চাহিদা প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। প্রয়োজন থেকে শুরু করে বিভিন্ন ধরনের রেসিং খেলা পর্যন্ত ব্যবহার করা হয়ে থাকে বাইক। তবে যাই হোক আজকের আমাদের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে সুজুকি ব্র্যান্ডের এই মডেলের বাইক সম্পর্কে। অর্থাৎ এ বাইক মডেল এবং কি কি কনফিগারেশন আছে সে বিষয়ে সম্পর্কে পরিপূর্ণ সকল ধারণা।

Suzuki Intruder FI ABS Review

একজন ক্রেতা যখন বাইক কিনতে যায় তখন তার অবশ্যই বেশ কিছু দিকে নজর রাখতে হয়। তার মধ্যে প্রথমে যে বিষয়টি গুরুত্ব দিতে হয় সেটি হচ্ছে ইঞ্জিন শক্তি। অর্থাৎ কত সিসির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এছাড়াও দেখতে হয় গাড়িটির ওজন এবং মাইলেজ ক্ষমতা। মাইলেজ যত বেশি হবে তত আপনার ফুয়েল খরচ কমে যাবে যার কারণে সাশ্রয়ী হবে অনেক বেশি। এছাড়াও খেয়াল রাখতে হবে ব্রেকিং ক্ষমতা কিরকম, টপ স্পিড কত সে বিষয় সম্পর্কে। যদি ড্রেসিং এর জন্য অথবা দ্রুতগতিতে বাইক রাইড করতে চান তাহলে অবশ্যই তবে স্পিড দেখে নিতে হবে। যা আপনার পছন্দ অনুযায়ী আছে কিনা।

অর্থাৎ আমাদের এই প্রতিবেদন থেকে একজন ক্রেতা জানতে পারবেন বাইক কেনার সম্পর্কে যত বিষয়গুলো দরকার রয়েছে সে বিষয় সম্পর্কে যাবতীয় স্পেসিফিকেশন। চলুন তাহলে নিচে থেকে দেখে নেই এই সকল স্পেসিফিকেশন এবং অন্যান্য বিষয়গুলো।

Brand Origin Japan
Engine cc 154.9 cc
Max torque 14 NM @ 6000 rpm
Fuel System Fuel Injection
Starting Method Electric
Fuel Tank 11.00 liter
Weight 149 kg
Top speed 110 Kmph
Mileage 42 Kmpl
No. Cylinders 1

Suzuki Intruder FI ABS Price in Bangladesh 3,20,000 Tk.

এখান থেকে আপনারা এই বাইক সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেলেন। আরো অন্যান্য বাইক এবং অন্যান্য বিষয়গুলো সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের মোটরসাইকেল ক্যাটাগরি দেখবেন আপনারা।

অন্যান্য-  Suzuki Hayate রিভিউ

Share This Article