জাওয়া ৪২ বাইক, Jawa 42 Bike specification

Jahid Hasan

এই প্রতিবেদনে এখনো তুলে ধরা হচ্ছে জাওয়া ৪২ বাইক সম্পর্কে। অর্থাৎ এই প্রতিবেদনে একজন ব্যক্তি ‌Jawa 42 Bike Price এবং অন্যান্য তথ্যগুলো জানতে পারবেন।

যদিও বাংলাদেশে এই ধরনের বাইকের তেমন ব্যবহারকারী নেই তবে সাম্প্রতিক সময়ে এর ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। অর্থাৎ সময়ের সাথে সাথে এই ধরনের মোটরসাইকেলের চাহিদা ও অন্যান্য বিষয়গুলো বৃদ্ধি পেয়ে যাচ্ছে দিন দিন। তবে ভারত সহ অন্যান্য দেশগুলোতে এর ব্যাপক চাহিদা রয়েছে এবং ব্যাপক সাড়া ফেলেছে তাদের জনপ্রিয়তা। আজকে আমরা সাম্প্রতিক সময়ে তাদের পপ হওয়া নতুন একটি বাইক সম্পর্কে জানব। অর্থাৎ আমরা এই প্রতিবেদনে দেখে নিব উক্ত বাইকের ছোট-বড় সকল স্পেসিফিকেশন যা একটি ভাই কেনার পূর্বে অবশ্যই জানা জরুরী একজন ক্রেতার। চলুন তাহলে নিজে থেকে এই বাইকের স্পেসিফিকেশন ও অন্যান্য তথ্যগুলো দেখে নেই।

Jawa 42 Bike specification

এখন আমরা জানবো এই বাইকটির বিভিন্ন ধরনের স্পেসিফিকেশনগুলো। একটি মোটরসাইকেল কিনতে হলে তার পূর্বে অবশ্যই এর বাইকের গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জেনে নিতে হয়। কেননা এই বাইকে দেওয়া হচ্ছে ২৯৫ সিসির ইঞ্জিন যার মাধ্যমে দুর্দান্ত গতি পাবে একজন রাইডার। বিশেষ করে যারা রেস বাইক খুঁজছেন তাদের জন্য এ বাইকটি একদম উপযুক্ত। কেননা রেসিং কার গুলো কিনতে হলে অবশ্যই এর সিসি দেখে নিতে হয়।

অন্যদিকে এতে ব্যবহার করা হয়েছে আধুনিক সকল ব্রেকিং সিস্টেম এবং ফিচারগুলো। দ্রুত নিরাপদে এগুলোর মাধ্যমে গাড়িকে থামানো সম্ভব এবং নিয়ন্ত্রণে রাখা যায়। এখানে স্পিডকে ম্যানুয়াল ভাবে ট্রান্সমিশন করার জন্য দেয়া হয়েছে ছয়টি স্পিড মেনুয়াল ট্রান্সমিশন। এর মাধ্যমে খুব সহজেই গতি নিয়ন্ত্রণে করতে পারবে এবং কমাতে বাড়াতে পারবেন।

যদি মাইলেজের কথা বিবেচনা করা হয় তাহলে এখানে রয়েছে ১৩ কিলোমিটার পর্যন্ত মাইলেজ। অর্থাৎ এক লিটার কোয়েলে ১৩ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাবেন একজন ব্যবহারকারী। আর সর্বোচ্চ গতি তুলতে পারবে প্রতি ঘন্টায় প্রায় ১২০ কিলোমিটারের অধিক। এ মোটরসাইকেল সম্পর্কে আরও অনলাইনে স্পেসিফিকেশন জানতে হলে নিচে দেওয়া দেখুন এবং জেনে নিন।

Jawa 42 Bike Price 2,79,990 Tk.

আরো অন্যান্য মোটরসাইকেলের স্পেসিফিকেশন ও গুরুত্বপূর্ণ সকল বিষয়গুলো দেখতে হলে আমাদের মোটরসাইকেল ক্যাটাগরি পড়ুন। এখানেও তুলে ধরা হয়ে থাকে মোটরসাইকেল সংক্রান্ত আপডেট সকল মডেল ও অন্যান্য বিষয়।

অন্যান্য প্রতিবেদন: TVS Raider 125 Specification

Share This Article