বাজাজ বাইক Bajaj Pulsar N160 specification

Jahid Hasan

আমরা আজকে নতুন মডেলের একটি বাজাজ বাইক নিয়ে হাজির হয়ে। আর এই মডেলটি হচ্ছে Bajaj Pulsar N160. আর এই প্রতিবেদনে আমরা দেখব উক্ত মডেলের বাইকের দাম, স্পেসিফিকেশন ও অন্যান্য বিষয়গুলো।

বাজাজ ব্র্যান্ডের নতুন নতুন মডেল এসে গেছে মার্কেটগুলোতে। যদিও এর বিভিন্ন মডেলের সিরিজ রয়েছে। তার মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে পালসার মডেল। প্রায় এক যুগের বেশি সময় ধরে সার্ভিস দিয়ে আসছে ব্যবহারকারীদের। নতুন নতুন বিভিন্ন ধরনের মডেল নিয়ে তারা আসেন প্রত্যেক বছর। আর প্রতি বছরের মত এবারও তারা হাজির হয়েছে এই নতুন মডেলের বাইক নিয়ে। এই মোটরসাইকেলে কি কি কনফিগারেশন দেওয়া হচ্ছে কি কি সুযোগ সুবিধা পাচ্ছেন আপনারা। খুঁটিনাটি সকল বিষয়গুলোই তুলে ধরা হবে এই প্রতিবেদনে। অর্থাৎ একজন ক্রেতা বাইক কেনার জন্য যে সকল বিষয় জানার জন্য আগ্রহী হন সেই সকল বিষয়গুলো জানতে পারবেন এখান থেকে সরাসরি।

Bajaj Pulsar N160 specification

একজন ক্রেতা যখন বাইক কিনে তখন তার বেশ কিছু বিষয়ের উপরে গুরুত্ব দিতে হয়। এখন জানবো কোন কোন বিষয়ের উপরে কেনার পূর্বে গুরুত্ব দিতে হয় আরো জানবো এই মোটরসাইকেলে কি কি দেওয়া হচ্ছে সে বিষয় সম্পর্কে।

  • Engine – 164.82 cc
  • Power – 16 PS
  • Torque – 14.65 Nm
  • Mileage – 59.11 kmpl
  • Kerb Weight – 154 kg
  • Brakes – Double Disc

Also: BMW G310RR Price

উপরে যে কনফিগারেশন দেওয়া হয়েছে, বাইক কেনার পূর্বে এ বিষয়ে গুলো অবশ্যই দেখা দরকার। কারণ একটি মোটরসাইকেল কত ভালো পারফরম্যান্স দিবে তা নির্ভর করে ঐ মোটরসাইকেলের ইঞ্জিনিয়ার উপর। আর এই মোটরসাইকেলে দেওয়া হচ্ছে ১৬৫ সিসির ইঞ্জিন। যার মাধ্যমে দুর্দান্ত ভাবে বাইক চালাতে পারবে একজন বাইকার।

এছাড়াও ব্যবহার করা হয়েছে ১৬ পিএস এর মোটর। যা মোটরকে শান্ত রাখে এবং দ্রুত গতিতে ছুটে চলে। অন্যদিকে প্রতি লিটার কোলে এটি অতিক্রম করবে প্রায় ৬০ কিলোমিটার পর্যন্ত। তবে এটি কমতে বা বাড়তে পারে যে কোন সময়। অর্থাৎ যারা বাইরের বেশি পেতে চান এই ধরনের বাইকের মধ্যে তারা অবশ্যই এটি নিতে পারেন।

Bajaj Pulsar N160 Price in Bangladesh 1,84,990 Tk

উপরে দেখলেন আপনারা এই মডেলের বাইকের স্পেসিফিকেশন ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলো। পালসার আরও অন্যান্য বাইকের দাম ও স্পেসিফিকেশন জানতে হলে অবশ্যই আমাদের মোটরসাইকেল ক্যাটাগরী পড়ুন।

অন্যান্য প্রতিবেদন: Suzuki Access 125

Share This Article