সুজুকি নতুন একটি স্কুটি, Suzuki Burgman 125 FI Price In Bangladesh

Jahid Hasan

এবার আমরা হাজির হয়েছি সুজুকি নতুন একটি স্কুটি নিয়ে। আর এই মডেল হচ্ছে Suzuki Burgman 125 FI. অর্থাৎ এই প্রতিবেদন থেকে একজন পাঠক জানতে পারবেন এর প্রাইস রিভিউ এবং অন্যান্য বিষয়গুলো।

সাধারণ বাইকের পাশাপাশি বর্তমানে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে স্কুটিগুলো। যতদিন যাচ্ছে তত এর চাহিদাগুলো বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে যারা মেয়ে এবং বৃদ্ধ তারা এ ধরনের বাইক বেশি পছন্দ করেন এবং তারা চালিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন। বাইকগুলো চাহিদা অনেক বেশি বৃদ্ধি পেয়েছে এই সকল কারণে। বাজারে বিভিন্ন কোম্পানির বিভিন্ন মডেলের বাইক থাকলেও সাম্প্রতিক সময়ের সুজুকির বাইকগুলো বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। তার মধ্যে নতুন একটি মডেল হাজির হয়েছে। সবাই চায় সব সময় ভার্সনগুলো ব্যবহার করতে। আর আমরা এবার হাজির হয়েছি এই আপডেট ভার্সন বাইক নিয়ে। যাতে করে উক্ত ব্র্যান্ডের আপডেট ভার্সন ব্যবহার করতে পারেন তারা। আসুন এখন আমরা এ বাইক সম্পর্কে খুঁটিনাটি সকল স্পেসিফিকেশন দেখে নেই।

Suzuki Burgman 125 FI Price In Bangladesh

বাই অথবা স্কুটি যেটি কেনা হোক না কেন এটি কেন পূর্বে বেশ কিছু বিষয়গুলো বিবেচনা করে তারপর কিনতে হয়। যদি এই সকল বিষয় বিবেচনা করে না কেনা হয় তাহলে ভালোভাবে পারফরমেন্স পাওয়া সম্ভব হয় না উক্ত থেকে। চলুন এখন আমরা জেনে নেই এই বাইকের বিভিন্ন পারফরমেন্স এবং অন্যান্য বিষয় সম্পর্কে।

এখানে ব্যবহার করা হয়েছে ১২৫ সিসির ইঞ্জিন। যার মধ্যে ব্যবহার করা হয়েছে 8.60 BHP শক্তি। আর এই কারণেই দুর্দান্ত পারফরম্যান্সের সঙ্গে চালাতে পারবেন একজন বাইকার। তবে এটি ফুয়েলে চলে না শুধুমাত্র ইলেকট্রিক চার্জার মাধ্যমে দূরত্ব অতিক্রম করে। অর্থাৎ নিজের পেট্রলের পরিবর্তে কারেন্টের চার্জ ব্যবহার করে এটি চালাতে হয়। সম্পূর্ণ পরিবেশ বান্ধব স্কুটি চালাতে হলে আপনি এই মডেলটি নিতে পারেন অনায়েসে। এটিতে ব্যবহার করা হয়েছে ১০ নেনোমিটারের যা ইঞ্জিনকে করেছে আরো শক্তিশালী।

More: Suzuki GSX-R150 Price

প্রতিবার এটি ফুল চার্জ করলে ৪৫ কিলোমিটার পর্যন্ত চালাতে পারবে একজন চালক। যার কারণে দীর্ঘ সময় পর্যন্ত চালানোর সক্ষমতা রয়েছে এই বাইকটির। এখন আমরা আসি Suzuki Burgman 125 FI Price এর কথা। কারণ এ বাইকটি কিনতে হলে অবশ্যই আপনাকে খরচ করতে হবে 2,40,000 Tk. আরো অন্যান্য বাইকের স্পেসিফিকেশন এবং গুরুত্বপূর্ণ বিষয়গুলো দেখতে হলে আমাদের মোটরসাইকেল ক্যাটাগরি পড়ুন।

অন্যান্য প্রতিবেদন-  সুজুকি স্টাইলিশ বাইক

Share This Article