ইয়ামাহা বাইক, Yamaha MT 15 V2 Specs

Jahid Hasan

আজকে আমরা হাজির হয়েছি ইয়ামাহা আরেকটি বাইক নিয়ে। আর এই বাইক হচ্ছে Yamaha MT 15 V2. প্রতিবেদনে উক্ত বাইকের রিভিউ এবং দাম সহ আরো গুরুত্বপূর্ণ সকল বিষয়গুলো দেখে নেব। চলুন এখন আমরা নিচে থেকে দেখে নেই এ বিষয় সম্পর্কে বিস্তারিত ছোট এবং বড় সকল বিষয়গুলো।

ইয়ামাহা বাইকের জনপ্রিয়তা যত দিন যাচ্ছে তত বৃদ্ধি পাচ্ছে। ছোট থেকে বৃদ্ধ পর্যন্ত সবারই পছন্দের একটি মডেল হচ্ছে এটি। এ ব্র্যান্ডের বাইক মানে নতুন মডেল এবং আকর্ষণীয় পারফরম্যান্স
যার কারণে কেনার আকৃষ্ট থাকে সবার। তাই অপেক্ষা করে থাকে কখন নতুন একটি মডেল আসবে সেই জন্য। বিশেষ করে যারা দ্রুত গতিতে বাইক চালাতে পছন্দ করে তাদের জন্য অন্যতম ব্র্যান্ড হচ্ছে এটি। সাম্প্রতিক সময়ে যতগুলো মডেল রিলিজ হয়েছে তার মধ্যে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে উপরের এই মডেল। এখন আমরা এই গাড়ি সম্পর্কে খুঁটিনাটি সকল বিষয়গুলো জানবো। একটি বাইক কেনার পূর্বে বেশ কিছু বিষয়গুলো বিবেচনা করে তারপরে কিন্তু হয়। তাহলে তারা তুলনামূলকভাবে বেশি পারফরম্যান্স পাবে বাইক কিনে। চলুন এখন আমরা এই সকল বিষয় দেখে নেই।

Yamaha MT 15 V2 Specs

এবারে আমরা যে বাইকটি সম্পর্কে দেখবো অথবা উপরের এই মডেল। কেন করবে যে বিষয়টি প্রথমে লক্ষ্য রাখতে হয় সেটি হচ্ছে ইঞ্জিন। অর্থাৎ এর ইঞ্জিন ক্ষমতা কতটুকু সে বিষয়টি। এই বাইকটিতে ব্যবহার করা হয়েছে ১৬০ সিসির ইঞ্জিন। যার মাধ্যমে দ্রুত গতিতে বাইক চালাতে পারবে এবং বাইকের পারফরম্যান্স পাবে তুলনামূলকভাবে অনেক বেশি। এখানে ৬ ধাপের স্পিড গিয়ার রয়েছে যার মাধ্যমে নিজের ইচ্ছা খুশিমতো গতি নিয়ন্ত্রণ করবে। অর্থাৎ কম স্পিড থেকে ও চলে গেলে স্পিড পর্যন্ত বাইক রাইড করতে পারবে একজন বাইকার।

Also: TVS Metro Plus RE

আর এই মোটরসাইকেলটির ওজন হচ্ছে মাত্র ১৪৩ কেজি। যার কারনে খুব সহজে নিয়ন্ত্রণ করতে পারে ছোট থেকে বৃদ্ধ পর্যন্ত সবাই। বাইক দিতে চাচ্ছেন তাদের আরেকটা সবচেয়ে আকর্ষণের ব্যাপার হচ্ছে প্রতি লিটার ফয়েলে ৪৮ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাবেন। অর্থাৎ দ্রুত গতিতে বাইক চালানোর পাশাপাশি ফুয়েল সাশ্রয় হবে অনেক বেশি। এর মধ্যে যে ফুয়েল ট্যাংক ব্যবহার করা হয়েছে তা ১০ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ ক্ষমতা রাখতে পারে।

Yamaha MT 15 V2 Price in Bangladesh 4,39,000 Taka

এই মোটরসাইকেলটি কিনতে আগ্রহী তারা অবশ্যই এই দামে কিনতে পারবেন। তবে বিভিন্ন শোরুম এবং আউটলেট অনুসারে দামের পার্থক্য হতে পারে। আরো অন্যান্য বাইকের মডেল এবং গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়ুন বেশি বেশি করে।

অন্যান্য প্রতিবেদন: TVS Metro Plus RE 110 Drum

Share This Article