টিভিএস মেট্রো, TVS Metro Plus RE 110 Drum Specification

Jahid Hasan

আজকে আমরা টিভিএস ব্র্যান্ডের নতুন একটি মডেল নিয়ে হাজির হয়েছি। আর এই প্রতিবেদনে আমরা জানবো TVS Metro Plus RE 110 Drum সম্পর্কে আপডেট এবং বেশ গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো। যেমন জানব দাম, রিভিউ এবং অন্যান্য বিষয়গুলো।

বর্তমানে tvs বাইকের চাহিদা অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে যাদের বাজেট ১ লক্ষ ২০ হাজার টাকার মধ্যে তাদের এই ফ্রেন্ডের বাইক কেনার আগ্রহ সবচেয়ে বেশি থাকে। কেননা এই দামের মধ্যে ভালো পারফরমেন্সের বাইকগুলো পাওয়া যায়। বিশেষ করে যারা শিক্ষক এবং ব্যবসায়ী রয়েছে তারা এটি বেশি ব্যবহার করে থাকেন। ব্যবহারের প্রথম কারণ হচ্ছে দামে কম এবং মাইলেজ বেশি পায় ফুয়েলে। তবে যাই হোক আজকে আমরা এই মডেলের বাইকের বিভিন্ন তথ্য এবং গুরুত্বপূর্ণ বিষয় গুলো দেখে নিচে থেকে। যাতে করে এই বাইকের সকল বিষয়গুলো জানতে পারেন খুব সহজে।

TVS Metro Plus RE 110 Drum Specification

এখানে ব্যবহার করা হয়েছে 110 সিসির ইঞ্জিন। যার মাধ্যমে একজন বাইকার দুর্দান্ত পারফরম্যান্স উপভোগ করতে পারবে বাইক চালিয়ে। কেননা একটি বাইক কেনার পূর্বে যে সকল বিষয়ে মাথায় রাখতে হয় তার মধ্যে গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে এই ইঞ্জিন ক্ষমতা। সিসি যত বেশি হবে তত ভালো পারফরমেন্স পাওয়ার সম্ভাবনা থাকবে। এই বাইকের মাধ্যমে ৮০ কিলোমিটার পর্যন্ত স্পিড তুলতে পারবে একজন রাইডার। যদিও এটি তেমন বেশি নয় তবে মিড লেভেলের জন্য একদম পারফেক্ট।

More: GPX Demon GR165RR Racing Gray Price

আর যদি মাইলেজের কথা উল্লেখ করা হয় তাহলে প্রতি লিটার ফুয়েলে প্রায় ৮০ কিলোমিটারের অধিক মাইলেজ পাওয়া সম্ভব। অর্থাৎ যারা সবচেয়ে বেশি মাইলেজের বাইক নিতেই আগ্রহী তারা অবশ্যই এই বাইকটি প্রথমে দেখে নিবেন। কারণ এর মাধ্যমে খুব বেশি মাইলেজ পাওয়া সম্ভব যার কারণে আপনি আপনার প্রয়োজনীয় সকল চাহিদা মেটাতে পারবেন অল্পতেই। গাড়িটির ওজন হচ্ছে ১১৩ কেজি যার কারণে খুব সহজেই নিয়ন্ত্রণে নেওয়া সম্ভব হয়। বিশেষ করে যাদের বয়স একটু বেশি তারা খুব সহজে এই গাড়িটিকে নিয়ন্ত্রণ নিয়ে চালাতে পারেন। Maxtorque 8.7 Nm @5000 rpm ব্যবহার করা হয়েছে এখানে। যার কারণে দীর্ঘ সময় পর্যন্ত ইঞ্জিন ভালো থাকে এবং হিটিং কম হয়। এর মধ্যে যে ফুয়েল ট্যাং রয়েছে তার মধ্যে একসঙ্গে ১০ লিটার পর্যন্ত তেল সংরক্ষণ করে রাখা যায়।

এছাড়াও গাড়ি স্টার্ট করার জন্য রয়েছে অটোমেটিক এবং ম্যানুয়াল সিস্টেম। উভয় সিস্টেমের মাধ্যমে এই বাইকটি চালু করা যাবে। আসুন এখন আমরা এই বাইকটির দাম সম্পর্কে জেনে নেই।

TVS Metro Plus RE 110 Drum price in Bangladesh 1,19,000 Tk

অর্থাৎ যাদের এই বাজেটের মধ্যে বাইক কিনতে আগ্রহী তারা অবশ্যই এটি নিতে পারেন। আরো অন্যান্য ব্র্যান্ডের আরও অন্যান্য বাইক গুলো দেখতে হলে আমাদের প্রতিকার আপডেটের সঙ্গে থাকুন এবং বাইক ক্যাটাগরি দেখুন।

অন্যান্য প্রতিবেদন: Honda Dio Price

Share This Article