Honda Dio Price in Bangladesh

Jahid Hasan

আবারো আমরা হাজির হয়েছি স্কুটার বাইক নিয়ে। অর্থাৎ এখান থেকে একজন দর্শক দেখতে পারবেন Honda DIo Price সম্পর্কে সকল ধরনের তথ্য এবং স্পেসিফিকেশনগুলো।

বাইকের চাহিদা যতদিন যাচ্ছে তত বৃদ্ধি পাচ্ছে। সাধারণত স্টাইলিশ এবং দুর্দান্ত পারফরমেন্সের বাইকগুলোই মানুষজন বেশি পছন্দ করে থাকেন। এগুলোর পছন্দের তালিকায় শীর্ষ রয়েছে তরুণরা। কিন্তু অনেক বৃদ্ধ অথবা মেয়েরা এ ধরনের মোটরসাইকেল চালাতে পছন্দ করেন। কিন্তু সে সকল বাইকগুলো তুলনামূলকভাবে ভারী এবং নিয়ন্ত্রণ করা কঠিন বলে অনেকেই চালাতে পারেন না। অর্থাৎ যারা হালকা বাইক এবং সেফটি নিয়ে চালাতে আগ্রহী তাদের জন্য থাকে স্কুটার। মানে তাদের পছন্দের তালিকায় শীর্ষ স্থানে অবস্থান করে এই সকল বাইকগুলো। বাজারে অনেক ধরনের বাইক রয়েছে তার মধ্যে আজকে যেটা নিয়ে আলোচনা করব সেটি অত্যান্ত পারফরম্যান্সের দিক থেকেও যেমন ভালো দেখতে তেমন আকর্ষণীয়। বৃদ্ধ থেকে শুরু করে সবাই এ বাইকটি অনায়েসে চালাতে পারবেন। চলুন তাহলে এই বাইকটি সম্পর্কে জেনে নেই।

Honda Dio Price

বাইকের মূল্য অথবা দাম জানার পূর্বে আমরা জানবো এ বাইকটিতে কি কি রয়েছে। অর্থাৎ কি কারনে কিনতে আগেই হবেন সে বিষয় সম্পর্কে। চলুন এখন আমরা এই বিষয়টি দেখে নেই। এখানে ইঞ্জিন হিসেবে দেওয়া হয়েছে ১০০ সিসির ইঞ্জিন, আরো দেওয়ার রয়েছে নয় ন্যানো মিটারের টর্ক যার মাধ্যমে দ্রুতগতির রাইড করা সম্ভব হবে। এছাড়াও এতে রয়েছে ৮ বিএসপি পাওয়ার। আর এতে রয়েছে টিউবলেস টাকা যার মাধ্যমে শতভাগ সেপ্টের মাধ্যমে চালানো সম্ভব হয়। এছাড়াও রয়েছে আধুনিক ব্রেকিং সিস্টেম। দেয়া হয়েছে সিবিএস ব্রেকিং সিস্টেম।

আর এছাড়াও ব্যবহার করা হয়েছে শক্তিশালী সকল ব্যাটারি সিস্টেম। ব্যাটারি একবার ফুল চার্জ হলে ৪৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাওয়া সম্ভব হয়। আর এই বাইকটি তাদের জন্য উপযুক্ত যারা নিকটবর্তী কোথাও অফিস আদালত করেন অথবা যে সকল বৃদ্ধরা বাইক চালান তাদের জন্য। কেননা এতে থাকে শতভাগ সেফটি। মূলত এটি হচ্ছে জাপানিজ যার কারণে অনেকেই এটি বেশি পছন্দ করেন। এখন যাই দামের দিকে। বাংলাদেশে Honda DIo Price হচ্ছে ১ লক্ষ ৯০ হাজার টাকা। তবে এর দাম কম হতে পারে আবার।

অন্যান্য প্রতিবেদন: ২০২৪ সালে যে নতুন বাইক

Share This Article