Royal Enfield Hunter 350‌ চলবে এখন বাংলার রাস্তায়

Jahid Hasan

এবার বাংলাদেশের মার্কেটে আসতে চলেছে Royal Enfield Hunter 350. আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করব এই মোটরসাইকেল সম্পর্কে। তাহলে এই মোটরসাইকেল সম্পর্কে বিস্তারিত সকল স্পেসিফিকেশন দেখে নেই।

সারা পৃথিবী জুড়ে অন্যতম মোটরসাইকেল মডেল হচ্ছে রয়েল এনফিল্ড। এই মোটরসাইকেল ইতিমধ্যে বেশ কয়েকটি দেশে চলে এসেছে তবে বাংলাদেশে আগামী জুলাই মাসের মধ্যে আসতে শুরু করেছে। আর এর মেনুফ্যাকচারিং করছে ইফাদ মটরস। ধারণা করা হচ্ছে আগামী জুলাইয়ের মধ্যে সম্পূর্ণভাবে মার্কেটে আসবে এই মডেলের বাইক। এখন আমরা এই মোটরসাইকেলের সকল তথ্যগুলো জানবো যেগুলোর মাধ্যমে আপনারা জানতে পারবেন এই বাইকটি কতটা পারফরম্যান্স দিতে পারবে।

Royal Enfield Hunter 350‌ Specification

যারা মুভি দেখেন তারা একবার হলেও এ বাইকের বিভিন্ন ধরনের মডেল গুলো দেখেছেন। বিশেষ করে কেজিএফ মুভির রকি ভাইয়ের যে বাইক রয়েছে সেটি অনেকটা দেখতে এরকম। ডিজাইনটি যেমন ইউনিক করা হয়েছে পারফরমেন্সের দিক থেকেও অনেকটা দুর্দান্ত।

এই বাইক রয়েছে ১৫০ সিসির ইঞ্জিন। এর মাধ্যমে দ্রুতগতির পারফরমেন্স পাওয়া যাবে। প্রতি লিটার তেলে এর মাইলেজ পাওয়া যাবে ৩৬ কিলো মিটার পর্যন্ত। এখানে পাওয়া যাচ্ছে ১৩ লিটারের ফুয়েল ক্যাপাসিটি ট্যাংক। বাইকের ওজনের দিক থেকেও রয়েছে বেশ সামঞ্জস্যপূর্ণ। কারণ Royal Enfield Hunter 350‌ বাইকের ওজন মাত্র ১৭৭ কেজি। বিভিন্ন কালারের এ বাইকটি পাওয়া যাবে আপনি চাইলে কালো অথবা নীল রঙের কেউ নিতে পারেন। নীল রঙের বাইকটি সবচেয়ে বেশি সুন্দর দেখাবে। এখন জেনে নেই এই স্টাইলিশ বাইকের দাম কিরকম বাংলাদেশী টাকায়।

Royal Enfield Hunter 350‌ price 1,49,000 Taka

যে দামটি উল্লেখ করা হয়েছে উপরে সেটি হচ্ছে কলকাতার দাম অনুসারে। বাংলাদেশে এ পর্যন্ত এ বাইকটি আনা হয়নি যার কারণে দাম সঠিকভাবে বলা সম্ভব হচ্ছে না। জুলাই মাসে যখন এই বাইকটি রিলিজ হবে তখন ধারণা করা হচ্ছে বাইকের আনুমানিক মূল্য হবে প্রায় 2 লক্ষ থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত। এই মোটরসাইকেলের আরো অন্যান্য মডেল গুলো সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের মোটরসাইকেল ক্যাটাগরি দেখবেন।

আরো পড়ুন- বাংলাদেশের রাস্তায়‌ নামছে রয়্যাল এনফিল্ড বাইক ৩৫০ সিরিজ

Share This Article