বাংলাদেশের রাস্তায়‌ নামছে রয়্যাল এনফিল্ড বাইক ৩৫০ সিরিজ

Jahid Hasan

এবার বাংলাদেশের রাস্তায় দেখা যাবে রয়্যাল এনফিল্ড বাইক। খুব শীঘ্রই ৩৫০ সিসির ক্ষমতাসম্পন্ন এই বাইকটি দেখা যাবে আমাদের রাস্তায়। বাইক রাইডার রয়েছে তাদের জন্য রয়েছে সুখবর। ব্যাংকের মাধ্যমে তারা আরো দুর্দান্ত স্টান্ড নিতে পারবেন।

যে সকল ব্যক্তিরা বাইক রাইড পছন্দ করে তাদের অন্যতম একটি পছন্দের বাইক হচ্ছে রয়্যাল এনফিল্ড। এটি দেখতে যেমন স্টাইলিশ এবং ইউনিক ঠিক তেমনভাবে এর পারফরম্যান্স হয়ে থাকে অন্যান্য বাইকের তুলনায় দুর্দান্ত। দেখা যায় এই বাইকগুলো মার্কেটে আসার পরপরই স্টক আউট হয়ে যায়। অর্থাৎ এই ধরনের বাইকের চাইতে থাকে প্রচুর যার কারণে মানুষ এত নিয়ে থাকে এবং জনপ্রিয়তা অর্জন করেছে। বিশ্বের অন্যান্য দেশে এ বাইক পূর্ব থেকে থাকলেও আমাদের দেশে সম্পত্তির সময় আসতে চলেছে। আসুন আমরা বাংলাদেশে আপকামিং চারটি মডেলের নিয়ে আলোচনা করি।

রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০

এ মডেলের বাইকে থাকছে রোডস্টার ডিজাইন, এছাড়াও রয়েছে গোলাকার হেডলাইটসহ দুইটি মিরর। ইন্ডিকেটার এর ডিজাইনটাও দুর্দান্ত হয়েছে এই মডেলের। মডেলের বাইকটি দেখা মাত্রই আপনাকে মনে করে দেবে রকি ভাইয়ের সেই বাইকের কথা। অনেকটা দেখতে কেজিএফ চ্যাপ্টার এর বাইকের মতই। আর ইঞ্জিন হিসেবে থাকছে ৩৫০ সিসি ইঞ্জিন। আরো রয়েছে ২৭ নেনোমিটারের টর্কে যার মাধ্যমে দুর্দান্ত পারফরম্যান্স পাবে ইঞ্জিনের।

রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০

উপরের বাইকের মত অনেকটা দেখা যায় এ বাইকটি তবে এই ডিজাইন আরো ইউনিক। যদি পারফরমেন্সের কথা বলা হয় তাহলে এ বাইকের মাধ্যমেও দুর্দান্ত পারফরম্যান্স পাওয়া সম্ভব। কারণ এই ভাইকে ব্যবহার করা হয়েছে ৩৫০ সিসির ইঞ্জিন এছাড়াও রয়েছে 19.9 পাউন্ডের টর্ক। এছাড়া রয়েছে প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার গতির আরামদায়ক ভ্রমণের সুবিধা। এর থেকে উচ্চগতি তুলতে পারবে একজন বাইকার।

রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০

এনফিল্ড সিরিজের অন্যতম বাইকের মধ্যে আরেকটি বাইক হচ্ছে এটি। এতে রয়েছে অত্যন্ত ইউনিক এবং স্টাইলিশ সকল ডিজাইন। বাইকগুলোর মত রয়েছে এখানে ৩৫০ সিসির ইঞ্জিন। তবে এর লুকিং কোয়ালিটি অত্যন্ত স্মার্ট এবং ক্লাসিক। এখানে ব্যবহার করা হয়েছে ইলেকট্রিক ফুয়েল ইনজেকশন টেকনোলজি সিস্টেম। ব্রেকিংয়ে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম।

এদিকে বাংলাদেশের রাস্তায়‌ নামছে রয়্যাল এনফিল্ড বাইক। এরপর আগ্রহ প্রকাশ করা হচ্ছে কবে থেকে এ বাইকটি দেখা যাবে। বাংলাদেশের একমাত্র কোম্পানি ইফাদ মোটরস জানিয়েছে আগামী জুলাই মাসেই বঙ্গবন্ধু শেখ মুজিব বর্ষ শিল্পনগরে এ বাইকটি প্রস্তুত করা হবে সম্পূর্ণভাবে। কি পরিমাণ অর্থ লাগবে কিনতে তা এখনো কোনোভাবে প্রকাশ করা হয়নি।

আরো পড়ুন- রোড কাঁপাচ্ছে Bajaj Dominar 250 বাইক

Share This Article