Suzuki Hayate রিভিউ, দাম ও ফিচারসমূহ

Jahid Hasan

এই প্রতিবেদনে Suzuki Hayate রিভিউ, দাম এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানবো। অর্থাৎ এই প্রতিবেদন থেকে একজন ব্যক্তি উক্ত ভাই সম্পর্কে পরিপূর্ণ সকল ধারণা পাবেন। আসুন আমরা এ বিষয় সম্পর্কে জেনে নেই।

বাইকের জগতে অন্যতম একটি কোম্পানির রাজত্ব করছে সেটি হচ্ছে সুজুকি। নাম শুনেই অনেকে আন্দাজ করতে পেরেছেন এটি কোন দেশের। হ্যাঁ এটি জাপানি একটি ব্র্যান্ড প্রায় ১০০ বছরের অধিক সময় ধরে সার্ভিস দিচ্ছে। আর সুজুকি মানেই অর্থাৎ জাপানিস ব্র্যান্ড বাণী দুর্দান্ত সকল সার্ভিস দিয়ে থাকে। কেননা এতে ব্যবহার করা হয় সর্বশেষ আধুনিক টেকনোলজি সিস্টেম। কারণ সবারই জানা রয়েছে জাপানিসরা সবসময় অন্যান্য দেশে তুলনায় এক ধাপ এগিয়ে থাকে। তবে যাই হোক আমরা এখন এই মডেলের মোটরসাইকেল সম্পর্কে জানব। কেননা এটি সম্প্রতি সময়ে ব্যাপক চাহিদা সম্পন্ন হয়েছে বাংলাদেশও আন্তর্জাতিক বিশ্বে। বিশেষ করে তরুণদের কাছে অনেক পছন্দের বাইক এটি। চলো তাহলে কথা না বাড়ি এখন আমরা সরাসরি চলে যায় আলোচনার মূল প্রসঙ্গে।

Suzuki Hayate Review

কোন পণ্য অথবা কোন দ্রব্য কিনতে হলে অবশ্যই সে বিষয় সম্পর্কে পূর্বের রিভিউ দেখে কিন্তু হবে। এবং এর বিভিন্ন স্পেসিফিকেশন সম্পর্কে জানতে হবে। যদি এ বিষয়গুলো জানা থাকে তাহলে সে ক্ষেত্রে। এতে করে সঠিক দ্রব্যটি অথবা পণ্যটি কিনতে পারবে এবং তা নির্বাচন করতে পারবেন। একটি বাইক আনার পূর্বে যে বিষয়গুলো নজর দিতে হয় তার মধ্যে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে বাইকের ইঞ্জিন। এছাড়াও দেখতে হবে মোটরসাইকেলটি কতটুকু মাইলেজ দেয় সে বিষয় সম্পর্কে। কেননা যদি ফুয়েল বেশি পড়া সে ক্ষেত্রে সে বাইক পারফরমেন্স তেমন বেশি পাবে না। অর্থাৎ তার ভুল খরচ অত্যন্ত বেশি হয়ে যাবে। এছাড়া দেখতে হবে বাইকের ওজন ক্ষমতা যা আপনার নিয়ন্ত্রণ রয়েছে কিনা।

তাই এ বিষয় সম্পর্কে অবশ্যই দেখতে হবে একজন ক্রেতাকে। অর্থাৎ একটি বাইক কেনার পূর্বে যে সকল বিষয়গুলো জানা প্রয়োজন সবগুলোই দেওয়া হচ্ছে এই প্রতিবেদনে। যাতে করে আপনি আপনার পছন্দের এবং উপযুক্ত বাইকটি খুঁজে পান।

Engine cc 113 cc
Max torque9.3Nm @ 5000 rpm
Fuel System Carburetor
Gears 4
Weight 107 kg
Suspension Rear Dual 5 Step Adjustable
Mileage 70 Kmpl
Top speed 100 Kmph
Drive Type Chain
Colors Red, Black, Grey

Suzuki Hayate Price in Bangladesh 1,18,000 Tk

এই প্রতিবেদনে একজন দর্শক দেখলেন Suzuki Hayate মোটরসাইকেল সম্পর্কে যাবতীয় সকল তথ্যগুলো। এরকম আরো অন্যান্য স্টাইলিশ এবং ইউনিক বাইক সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের মোটরসাইকেল ক্যাটাগরি দেখবেন।

আরোও দেখুন: Suzuki Gixxer Fi Abs

Share This Article