জাতীয় প্রবাসী দিবস প্রথমবারের মতো পালিত হচ্ছে

HM Mahfuj

জাতীয় প্রবাসী দিবস প্রথম বারের মত উদযাপন করা হচ্ছে আজ, বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পিছনে বাংলাদেশের প্রবাসী ভাই বোনদের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা, তাই বাংলাদেশ সরকার সবসময় চাই তাদের এই কস্ট এবং কোরবানি জাতির সামনে তুলে ধরার জন্য এবছর প্রথম বার জাতীয় প্রবাসী দিবস পালন করা হচ্ছে।

বাংলাদেশের মধ্যে অনেক পরিবার রয়েছে যাদের একমাত্র ইনকামের সোর্স হয়ে থাকে বাহিরে দেশে অবস্থানরত ভাই, বাবা ইত্যাদি যদি তারা বিদেশে উপার্জন না করে পাঠাতে তাহলে বিভিন্ন ধরনের বিপদের মুখে পড়তে হতে আমাদের তাই আমাদের সবার উচিত এই জাতীয় প্রবাসী দিবসে তাদের কথা স্বরন করা এবং তাদের জন্য দোয়া করা যাতে করে সুস্থ শরীরে আবার দেশে ফিরে আসতে পারে।

বিদেশে থাকা আমাদের ভাইরা এই দেশকে নিয়ে যেতে পারেন বহুদূর তাই আমরা তাদের সুস্থতা কামনা করি আজকের এই জাতীয় প্রবাসী দিবসে।

বাংলাদেশের সকল মানুষের অহংকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় পিছনে তারাও সমান অংশীদার রয়েছে আজকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় প্রবাসী দিবস। আর এরই মধ্যে দিয়ে আজকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বিভিন্ন ধরনের আয়োজন করেছে সেখানে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় মাননীয় মন্ত্রী ইমরান এবং বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মুমিন।

জাতীয় প্রবাসী দিবস

আরোও পড়ুন: আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন প্রার্থীদের তালিকা

Share This Article