শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট টিম

Jahid Hasan

বেশ কয়েক সপ্তাহ আগেই শুরু হয়েছে অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ। এবার শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট টিম। এমন সুখবর পাওয়া গেছে সম্প্রীতি সময়ে।

জাতীয় দলের ক্রিকেট তারকারা বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্স ফুটিয়ে তুলতে না পারলেও এবার অনূর্ধ্ব ১৯ তুলতে পেরেছে। তারা দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে এগিয়ে গেছে সামনের দিকে। বেশ কয়েকদিন আগে শুরু হয়েছিল এশিয়া কাপ অনূর্ধ্ব ১৯। অংশগ্রহণ করেছে বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন ধরনের শক্তিশালী দেশগুলো। সেখানে প্রথম থেকে পারফরমেন্স করে আসছে একে অপরের বিরুদ্ধে। বাংলাদেশ টাইগার বাহিনারা আছে আসলে শক্তিশালী সেটা প্রমাণ করে দিয়েছে তারা এবার। অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট টাইগাররা

ইতিমধ্যে অন্যান্য দেশ যেমন আফগানিস্তান, জাপান, পাকিস্তানের সাথে খেলেও তারা বিভিন্ন ম্যাচে জয়লাভ করেছে। আর শ্রীলংকার সাথে খেলা ছিল গতকাল। সেখানে সংখ্যা ব্যাটিংয়ের জন্য সিদ্ধান্ত গ্রহণ করে। তারা রান সংগ্রহ করে 199। পড়তে সময় বাংলাদেশ টাইগার বাহিনীরা ব্যাটিং এর নামে এবং ৪০ ওভার ৫ বলের মধ্যেই তারা জয় লাভ করে। এই ম্যাচে বাংলাদেশ বেতার আশিকুর রহমান 116 রান সংগ্রহ করে। অন্যদিকে বোলিং পারফরমেন্সে ছিল অনেক ভালো অন্যান্য খেলোয়াড়দের।

এত দ্রুত জয় নিয়ে আনতে পারে শক্তিশালী দল বাংলাদেশ টাইগার বাহিনীরা। এবারের পারফরমেন্সে মুগ্ধ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সহ জাতীয় দলের অনেক খেলোয়াড়েরা। আশা করি আছে আন্তর্জাতিক বিশ্বের শব্দের কাছে। এভাবে যদি তারা পারফরম্যান্স করতে থাকে তাহলে এবারের এশিয়া কাপ নিশ্চিত হবে বাংলাদেশের। তাদেরকে অবশ্যই সেমিফাইনালে জয়লাভ করতে হবে এবং তারপরে ফাইনাল খেলতে হবে। সেই প্রস্তুতি গ্রহণ করছে বা অনুর্ধ 19 টাইগার বাহিনীরা। তাদেরকে সাপোর্ট দেওয়ার জন্যই বাংলাদেশ বিভিন্ন ভক্তরা উচ্ছ্বাস পালন করছে। শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট টিম শোনার পরে অনেকের মধ্যে দেখা দিয়েছে বিভিন্ন ধরনের উদযাপন।

More: ১০ বছর পর জয় লাভ করল ওয়েস্ট ইন্ডিজ

Share This Article