চেন্নাই মোস্তাফিজকে কত টাকা দিয়ে নিলো

Jahid Hasan

ধোনির দল চেন্নাই মোস্তাফিজকে কত টাকা দিয়ে নিলো সে বিষয়টি জানার আগ্রহ রয়েছে সবার। সে বিষয় সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরবো যাতে করে বুঝতে পারেন আর সম্পর্কে সকল তথ্যগুলো।

প্রত্যেক বছর ভারতে অনুষ্ঠিত হয় ঘরোয়া লীগ আইপিএল। এবারের মত এবারও আয়োজন করা হয়েছে অর্থাৎ ২০২৪ সালের জন্য আয়োজন করা হচ্ছে আইপিএল ম্যাচ। সেখানে অংশগ্রহণ করবে অনেক সংখ্যক দল। আর এখানে অংশগ্রহণ করে থাকে ভারতীয় দেশি এবং বিদেশী সকল ক্রিকেট তারকারা। অনেকে মনে করেন আন্তর্জাতিক পর্যায়ে যতগুলো এবং ঘরোয়া পর্যায়ে যতগুলো টুর্নামেন্ট রয়েছে তার মধ্যে সবচেয়ে বড় টুর্নামেন্ট এবং ব্যয় বহুল হচ্ছে আইপিএল। যেমন মিচেল স্টারকে কিনে নেওয়া হয়েছে 24 কোটি টাকা দিয়ে। বুঝতে পেরেছেন কি রকম ডিমান্ড রয়েছে এখানে খেলোয়াড়দের।

দল চেন্নাই মোস্তাফিজকে কত টাকা দিয়ে নিলো

আশা করি উপরে থেকে বুঝতে পেরেছেন কত টাকা দিয়ে এবং কত ব্যয়বহুল এই খেলাটি। ক্রিকেটারের স্বপ্ন থাকে আইপিএলে খেলায় অংশগ্রহণ করার জন্য। বাংলাদেশ থেকে প্রত্যেক বছর কয়েকজন খেলোয়াড় যায় তার মধ্যে নিয়মিত হয়ে গিয়েছিলাম সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। সাকিব আল হাসান তার নাম কি সরে নিয়েছে এবারের আইপিএল থেকে কিন্তু সেখানে গিয়েছে আরো বেশ কয়েকজন খেলোয়াড়। আইপিএলে নিয়মিত মুস্তাফিজ থাকলেও তাকে নিয়ে সংসার দেখা দিলে অবশ্যই থাকে কেনা হয়েছে ২ কোটি টাকা দিয়ে। তিনি চেন্নাইয়ে অংশগ্রহণ করবে এবং তার সঙ্গী হবে ভারতের অন্যতম সেরা ক্যাপ্টেন মাহেন্দ্র সিং ধোনি।

আইপিএল নিলামে কে কোন দল পেলেন

তাকে নিয়ে বেশ সংশয় ছিল প্রথম থেকেই কিন্তু রাত আটটা পর পাঁচবার চ্যাম্পিয়ন হওয়া চেন্নাই থাকে কিনে নেয়। আগে তিনি দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়েলস সহ কয়েকটি টিমে খেলেছেন। তার টোটাল ইকোনমি রেট হচ্ছে 7.93‌। তবে তিনি সর্বশেষ দিল্লি হয়ে খেলেছিলেন কিন্তু সেখানে আশানরক ফলাফল করতে পারেনি। সেখানে মাত্র দুইটি ব্যাচেলায় অংশগ্রহণ করেছিলেন এবং এক উইকেটে ১১.২৯ ইকোনমিক রেট করেছিলেন। এরপর তাকে ছেড়ে দে দিল্লি টিম থেকে এবং পরবর্তী সময়ে তার নাম নিলামে উঠেন। অর্থাৎ ধোনীর দল মোস্তাফিজকে কত টাকা দিয়ে কিনে দিল সে বিষয় সম্পর্কে আশা করি ধারণা পেয়েছেন।

Share This Article