ঢাবি রং খেলার ভিডিও ভাইরাল

Jahid Hasan

বর্তমান সময়ের যে ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে বেশি ভাইরাল হয়েছে সেটি হচ্ছে ঢাবি রং খেলার ভিডিও। কারণ সাম্প্রতিক সময়ে এ বিষয়টি ব্যাপক সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ার সহ বিভিন্ন ধরনের গণমাধ্যমগুলোতে। প্রচুর সমালোচনা স্বীকার হচ্ছে এই সকল শিক্ষার্থীসহ আয়োজকদের। চলুন আমরা এখন এ বিষয় সম্পর্কে দেখে নেই।

বিভিন্ন সময় বিভিন্ন কারণে ২০২৪ সালে বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলো ভাইরাল হয়েছে। বিশেষ করে ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে বেশি আলোচনা এসেছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ভিডিও ভাইরাল হয় যার গত পরশু সেটি প্রকাশ পায়। অর্থাৎ সে ভিডিওতে দেখা যায় রোজার অবস্থায় শিক্ষার্থীরা রং মাখামাখি করছে এবং হিন্দি গানের সাথে ডান্স করছে। আর এই বিষয়টি নিয়ে ভাইরাল হয় তারপর থেকে প্রচুর আলোচনায় আসে। তবে আলোচনার চেয়ে সমালোচনার সংখ্যায় বেশি। কেননা রমজান মাসে এমন জিনিসটি অনেকটা নিতে পারছে না নেটিজেনরা। চলুন এখন আমরা এই বিষয় সম্পর্কে জেনে নেই কি ঘটেছে এবং ঘটেছিল সে বিষয় সম্পর্কে পরিপূর্ণ ধারণা।

ঢাবি রং খেলার ভিডিও ভাইরাল

গত কয়েকদিন আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ভিডিও ফাঁস হয় অর্থাৎ ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায় মেয়ে এবং ছেলে শিক্ষার্থীরা একসঙ্গে নাচে এবং রং মাখামাখি করছে। ওই সময় একজন জিজ্ঞেস করে বিভিন্ন শিক্ষার্থীদের রোজা রেখে এমনটা করা ঠিক কিনা। আর তারা রোজা রেখেছেন কিনা। এতে দেখা যায় বেশিরভাগ শিক্ষার্থী জানিয়েছেন তারা রোজা এবং রোজার পাশাপাশি বিনোদনের প্রয়োজন। এই দিনটার জন্য অপেক্ষা করে থাকে কারণ বছরে একবারে আসে এই দিন। আর এই ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় বিভিন্ন ধরনের ভিডিও প্ল্যাটফর্ম গুলোতে।

যারা এই ভিডিওটি দেখতে আগ্রহী তারা উপরের এই লিংকে প্রবেশ করুন অথবা উপরের এই ভিডিওটি দেখুন। মূলত সমালোচনা হওয়ার প্রধান কারণ হচ্ছে রমজান মাসে এইরকম বিষয়টি অনেকে মানতে পারছেন না। কারণ রোজার মাস হচ্ছে সংযমের মাস এ সময়ে সকল অন্যায় এবং খারাপ কাজ থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আর এই মাসে এরকম একজন মুসলমান হিসেবে মোটেও করা ঠিক নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষার্থীদের কাছ থেকে এমনটা আশা করেনি কেউ কখনো। ঢাবি রং খেলার ভিডিও সংক্রান্ত আরো তথ্যগুলো জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন।

অন্যান্য- জায়েদ খানের নতুন মুভি

Share This Article