২০২৪ আইপিএলে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটেররা

Jahid Hasan

২০২৪ আইপিএল এ যাচ্ছেন বাংলাদেশের যে সকল তারকারা সেটি প্রকাশ করল আইপিএল আয়োজকরা। তবে সেটি এখনো কনফার্ম করা হয়নি তাদের রাখা হয়েছে ড্রাফটে। আজকের এই আর্টিকেলে সে বিষয় সম্পর্কেই তুলে ধরা হবে।

সারা পৃথিবী জুড়ে অনেক দেশে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হলেও সবচেয়ে বড় আয়োজন করা হয় সবসময় ভারতে। বিশেষ করে ২০০০ সালের পর থেকে ভারত যেন ক্রিকেটের স্বর্গ রাজ্য হয়ে গেছে। এইতো ভারতে অনুষ্ঠিত হলো ক্রিকেট বিশ্বকাপ ২০২৩। এছাড়াও বিভিন্ন ধরনের প্রিমিয়ার লিগ এ দেশের নিয়মিত অনুষ্ঠিত হয়ে থাকে। যতগুলো ঘরোয়া লীগ হয় সারা পৃথিবীর জুড়ে তার মধ্যে সবচেয়ে বড় হচ্ছে আইপিএল। সারা পৃথিবী জুড়ে বিভিন্ন ধরনের অভিজ্ঞ তারকাদেরকে আনা হয় উচ্চ মূল্য দিয়ে। অনেক ক্রিকেটারের স্বপ্ন থাকে এই আইপিএলে খেলা এবং এই খেলার মাধ্যমে তাদের জীবন বদলে যায়। আজকে আমরা এ বিষয়ে সম্পর্কে তুলে ধরব আপনাদের সামনে।

বাংলাদেশ থেকে যে সকল তারকারা আইপিএলে যাচ্ছেন

আইপিএল নিয়ে প্রথম থেকে বেশ ঘোলাটে ছিল। কারণ বেশ কয়েকদিন অর্থাৎ বিশ্বকাপের ফাইনালের পর থেকেই আলোচনা হয়ে আসছিল বাংলাদেশ দেশ নাকি আইপিএলে খেলায় নেওয়া হবে না। কেননা আজ বিশ্বকাপে ভারতের হারের উচ্ছ্বাস পালন করে দিয়েছিল বাংলাদেশের অনেকেই। যার কারণে এমন গুজব ছড়িয়ে পড়েছিল বাংলাদেশসহ ভারতে। অবশেষে আইপিএলের ড্রাফটের তালিকা রয়েছে বাংলাদেশ ৮ ক্রিকেট তারকা। আসুন তাদের নামের তালিকাটি দেখে নেই।

২০২৪ আইপিএলে বাংলাদেশের খেলোয়াড়দের তালিকা

  • মোস্তাফিজুর রহমান
  • হাসান মাহমুদ
  • তাসকিন আহমেদ
  • মাহমুদুল্লাহ রিয়াদ
  • মেহেদি মিরাজ
  • মোস্তাফিজুর রহমান

তবে মেয়েদের মধ্যে রয়েছে রাবেয়া খান ও মারুফা আক্তার। আগামী ৯ ডিসেম্বর মুম্বাইতে অনুষ্ঠিত হবে নিলাম। এখান থেকেই নিলামের মাধ্যমে প্লেয়ারদেরকে নির্বাচন করা হবে। তবে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত থাকা বাংলাদেশের ক্যাপ্টেন সাকিব আল হাসান এবার যাচ্ছে না। অন্যদিকে লিটন দাসকেউ নেয়া হয়নি এবার। বাংলাদেশ থেকে কোন কোন তারকার া আইপিএল খেলতে যাবে সেই বিষয় জানার জন্য আমাদের সঙ্গে থাকুন কারণ আগামী ৯ ডিসেম্বর প্রকাশিত হবে সেই তালিকা।

More: টি-২০ ভারত অস্ট্রেলিয়া লাইভ ম্যাচ 

Share This Article