রোহিত শর্মা এবং হার্দিক পান্ডের আইপিএলের ঘটনা

Jahid Hasan

শুধুমাত্র আইপিএল প্রাঙ্গনে নয় বর্তমানে এখন সারা বিশ্বজুড়ে চলে গেছে রোহিত শর্মা এবং হার্দিক পান্ডের আইপিএলের ঘটনা। বলা হচ্ছে শিষ্য যখন বড় হয় তখন গুরুকে ভুলে যায়। সত্যিই কি তাই হচ্ছে এই দুজনের মধ্যে এখন আমরা সেই বিষয় সম্পর্কে জানব।

প্রত্যেক বছর আইপিএল অনুষ্ঠিত হয় ভারতে। আইপিএল কে কেন্দ্র করে সকল জমকালো আয়োজন করা হয়। মধ্যে অন্যতম আকর্ষণ থাকে বিভিন্ন খেলোয়াড়েরা। যেমন মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচ বার আইপিএল কাপ হাতে নিয়েছে। দীর্ঘ সময় পর্যন্ত যেখানে রোহিত শর্মা নেতৃত্ব দিয়েছেন তাকে হঠাৎ করে বদল করা হয়। অর্থাৎ ক্যাপ্টেন্সে থেকে বদল করা হয় তাকে। মূল ঘটনা ঘটে হার্দিক পান্ডেকে নিয়ে। হঠাৎ করে তাকে গুজরাট থেকে আনা হয় মুম্বাইতে। আর মুম্বাইতে আনার পর সরাসরি তাকে দেওয়া হয় ক্যাপ্টেন্সি। যেখানে অনেকদিন সময় পর্যন্ত দায়িত্ব পালন করেছে মুম্বাই ইন্ডিয়ান্সে হার্ট এটাক ব্যাটসম্যান রোহিত শর্মা। কিন্তু হঠাৎ করে কেন থাকে এই ক্যাপ্টেন্সি থেকে সরানো হয়েছে সেই বিষয়ে সম্পর্কে অনেকেই জানা নেই। আর মুম্বাইয়ের বড়কর্তারা এ বিষয়ে মুখ খোলেনি।

রোহিত শর্মা এবং হার্দিক পান্ডের আইপিএলের ঘটনা

যখন থেকে ক্যাপ্টেন্সের পরিবর্তন হয়েছে তখন থেকে অনেক আলোচনা সমালোচনা হয়ে আসছে। তবে রোহিত ভক্তরা বেশি জানিয়েছেন যে কাজ মোটেও ঠিক হয়নি। অন্যদিকে খেলা প্রথম দিনে ঘরে গিয়েছে বেশ কয়েকটি ঘটনা উভয়ের মধ্যে। যেমন হার্দিক পান্ডের রোহিত শর্মাকে বলতে দেখা যায় মিডফিল থেকে বর্ডার লাইনে ফিল্ডিং করার জন্য। সবচেয়ে অবাক করার বিষয় হচ্ছে তার বলার ভঙ্গি অনেকের কাছে মোটেও ভালো লাগেনি। যার কারণে সবাই এত বিরক্তি প্রকাশ করেছে। এছাড়াও সবারই জানা রয়েছে রোহিত শর্মা করতে বেশি পছন্দ করেন এবং সেখানে তিনি ভালো পারফরম্যান্স করেন। অন্যদিকে তার শরীরের ওজনে বৃদ্ধির কারণে বাউন্ডারিতে ফুলফিল ভাবে ফিল্ডিং করা সম্ভব নয়। এ বিষয়টিও হার্দিক পান্ডের জানা ছিল। কিন্তু সে বিষয় সম্পর্কে মোটেও নজর দেয়নি তিনি।

ফিল্ডিং এর দিকে যাওয়ার সময় বিরক্তি প্রকাশ করতে দেখা যায় রোহিত শর্মাকে। অন্যদিকে ভোমরাকে বলিংয়ের ক্ষেত্রেও বেশ বিরক্ত প্রকাশিত হয়েছে। কেননা তাকে প্রথম দিকে বোলিং এর কথা বলা হলেও হার্দিক পান্ডে সেটি মনে করে দিয়েছে ক্যাপ্টেন সে নয় তিনি নিজেই ক্যাপ্টেন। যার ফলে অনেকটা হেরে যেতে হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সকে প্রথমে নিয়েছে। ম্যাচ শেষে বিরক্তির ছাপ দেখা দিয়েছে রোহিত শর্মার মুখে। বেশ কিছু বলতেও দেখা দিয়েছে হার্দিক পান্ডেকে। অন্যদিকে সবাই বলাবলি করছে আম্বানি এবার হয়তোবা তারা ভুল বুঝতে পারবে এবং ক্যাপ্টেন্সি ফিরে দিতে পারে। এদিকে হার্দিক পান্ডেকে দেখামাত্রই শর্মা ভক্তারা বলছে রোহিত রোহিত বলে। তবে কি হবে সেটি পরবর্তী ম্যাচগুলোতে দেখা যাবে।

এই ছিল রোহিত শর্মা এবং হার্দিক পান্ডের আইপিএলের ঘটনা। এরকম আইপিএল সংক্রান্ত আরো তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন।

অন্যান্য: Mumbai Indians IPL Squad 2024

Share This Article