কোয়ালিফাইড ফুটবল ম্যাচ লাইভ দেখার নিয়ম | Qualified match fifa 26th

Jahid Hasan
কোয়ালিফাইড ফুটবল ম্যাচ লাইভ দেখার নিয়ম

আজকে আপনাদেরকে জানাবো বাছাই পর্ব ফুটবল ম্যাচ লাইভ দেখার নিয়ম। অর্থাৎ আপনারা যদি আজকের এই আর্টিকেলটি পড়েন তাহলে খুব সহজে কোয়ালিফাইড ফুটবল ম্যাচ লাইভ দেখা সম্পর্কে।

Qualified match fifa 26th

১৯ নভেম্বর শেষ হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ২০২৩। সেখানে জয়লাভ করল অস্ট্রেলিয়া ভারতকে হারিয়ে। এর মধ্যেই শুরু হয়ে গেছে ২০২৬ সালের ফিফা বিশ্বকাপের কোয়ালিফাইড ম্যাচগুলো। ফুটবল দল গুলোকে নিশ্চিত করতে হবে তারা আগামী ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারবে। এর মধ্যে কয়েকটি গ্রুপে ভাগ করা হয়েছে তারা একে অপরের বিপক্ষে খেলবে এবং নিজেদেরকে কোয়ালিফাই করে নেবে। কোন দল নিজেদেরকে কোয়ালিফাই না করতে পারে তাহলে পরবর্তী বিশ্বকাপে তারা অংশগ্রহণ করতে পারবে না। আবার অন্যদিকে শক্তিশালী দল ব্রাজিল বেশ চাপের মুখে রয়েছে তারা যদি আজকে আর্জেন্টিনার কাছে হেরে যায় তাহলে অনেকটাই বিশ্বকাপ থেকে করে যেতে পারে। নেইমার বিহীন ব্রাজিল অনেকটা পঙ্গু হয়ে গিয়েছে।

কোয়ালিফাইড ফুটবল ম্যাচ লাইভ দেখার নিয়ম

অন্যদিকে আর্জেন্টিনা বেশ ফর্মে রয়েছে অনেকটাই নিশ্চিত হয়েছে তাদের ফিফা খেলার জন্য। মজার ব্যাপার হচ্ছে বাংলাদেশেও এই কোয়ালিফাইট ম্যাচে অংশগ্রহণ করেছে এমনকি অস্ট্রেলিয়ার সাথে খেলা খেলছে। সেখানে সাত গোলে হেরেছে বাংলাদেশ কিন্তু লেবাননের সাথে গত কালকের ম্যাচে ড্র করেছে তারা। অনেকেই এই খেলা দেখার জন্য অপেক্ষায় রয়েছে কিভাবে এই খেলা দেখবেন অথবা কখন খেলা হয়। আজকের এই বিষয় সম্পর্কে আপনাদেরকে সম্পূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব যাতে করে আপনারা একটি আর্টিকেল মাধ্যমে সকল তথ্যগুলো পেয়ে যান।

টফি অ্যাপের মাধ্যমে লাইভ দেখার নিয়ম

একমাত্র টফি হাতে সম্পূর্ণ ফ্রিতে আপনারা সরাসরি এই কোয়ালিফাইড লাইভ ম্যাচ দেখতে পারবেন। এজন্য প্রথমে আপনার মোবাইল থেকে প্লে স্টোরে প্রবেশ করুন। এখানে সার্চ করুন টফি। প্রথমে যে অ্যপ আসবে সেখানে প্রবেশ করুন। তারপর ডাউনলোড করুন এবং ইন্সটল করুন। যখন ইন্সটল করা শেষ হবে তখন অ্যাপের মধ্যে প্রবেশ করলে প্রথমেই আসবে কোয়ালিফাইড ফুটবল ম্যাচ লাইভ ম্যাচ গুলো। এখানে শুধুমাত্র একটি ক্ল িক করা মাত্রই আপনারা সরাসরি লাইভ খেলা দেখতে পারবেন নির্দিষ্ট সময়ের মধ্যেই। সুতরাং আপনারা এখনই টফি অ্যাপ ডাউনলোড করুন এবং দেখে নিন এখান থেকে লাইভ খেলা।

কোয়ালিফাইড ম্যাচের সিডিউল

এখানে প্রায় ১০০ টির অধিক দল অংশগ্রহণ করছে যার কারণে খেলার পরিমাণ রয়েছে অনেক বেশি। এছাড়াও গোপন অনুসারে রয়েছে বিভিন্ন ভাগ‌। আপনারা যারা প্রতিনিয়ত সকল সিডিউল গুলো দেখতে চাচ্ছেন তারা উপরের লিঙ্গের উপর ক্লিক করুন এবং দেখে নিন সিডিউলটি।

আশা করা যাচ্ছে এই আর্টিকেলের মাধ্যমে আপনারা ফিফা কোয়ালিফাইড ম্যাচ দেখা সম্পর্কে সকল নিয়মগুলো জানলেন। এরকম আরো অন্যান্য খেলা সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।

প্রতিদিন কয়টি করে ম্যাচ অনুষ্ঠিত হয়?

এখানে অনেকগুলো গ্রুপ থাকার কারণে প্রত্যেকদিন পাঁচ থেকে ছয়টি করে ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ থেকে ফুটবল কোয়ালিফাইড ম্যাচ দেখার উপায়?

টিভি চ্যানেলে এই খেলা খুব কম দেখে থাকে আপনারা চাইলে টফি আপ এবং টি স্পোর্টস এর মাধ্যমে এই খেলা দেখতে পারবেন।

পরবর্তী ফিফা বিশ্বকাপ কবে অনুষ্ঠিত হবে?

পরবর্তী ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০২৬ সালে। বাছাই পর্বগুলো এখন অনুষ্ঠিত হচ্ছে।

Also: ব্রাজিল বনাম আর্জেন্টিনা ফুটবল

Share This Article