সম্পূর্ণ বাংলায় রোজার নিয়ত আরবি

Jahid Hasan

আগামীকাল থেকে রোজা রাখার সম্ভাব্য সময় বাংলাদেশের। এজন্য আমাদের আরেকটি বিষয় জানা দরকার সেটি হচ্ছে রোজার নিয়ত আরবি এই বিষয়টি। কারণ রমজানের সময় অবশ্যই‌ ৩০ রোজা পালন করা ফরজ একজন মুসলমানের।

আর একজন মুসলমানের সাথে এই তিনটি রোজা পালন করতে হবে লন্ডনের সময় এই বিষয়টি বাধ্যতামূলক। যদি কোন ব্যক্তি রোজা না রাখতে পারে নির্দিষ্ট কিছু কারণে তাহলে তাদের পরবর্তী সময় আদায় করে নিতে হবে। রোজা রাখার প্রসঙ্গে আরো গুরুত্বপূর্ণ সকল তথ্য জানতে হলে আমাদের নিচের দেওয়া প্রতিবেদনে প্রবেশ করবেন এবং সেখান থেকে বিস্তারিত তথ্য জানতে পারবেন। আর আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে প্রতিটি জেলার রমজানের সময়সূচী সম্পর্কে। এজন্য অবশ্যই আমাদের ইসলামিক ক্যাটাগরি পড়বেন আপনারা। এখন আসি আলোচনা মূল প্রসঙ্গে। রমজান রাখার জন্য প্রথমে একজন রোজাদারকে সেহরি খেতে হয়। আর একজন রোজাদারকে সেহরি খাওয়ার পর রোজার নিয়ত পড়তে হয়। অনেকে বাংলা এই নিয়ত করে থাকে কিন্তু অনেকে আরবিতে নিয়ত করতে চান। তাদের জন্যই নিচে তুলে ধরা হলো এই বিষয়টি।

রমজানের রোজার নিয়ত আরবি সম্পূর্ণ বাংলায়

‘নাওয়াইতু আন আছুমা গাদাম মিন শাহরি রমাজানাল মুবারাকি ফারদাল্লাকা, ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নিকা আংতাস সামিউল আলিম।’

অন্যান্য প্রতিবেদন- রমজানের ক্যালেন্ডার ২০২৪

Share This Article