রিশাদের তান্ডবে বাংলাদেশের জয়

Jahid Hasan

গতকালকে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলংকা ক্রিকেট খেলা। আর এই খেলার অন্যতম একজন নায়ক হচ্ছে রিশাদ। দুর্দান্ত পারফরমেন্সের কারণে বাংলাদেশের জয়টা অনেকটা সহজ হয়ে গিয়েছিল আর অবশেষে বাংলাদেশ ক্রিকেট টিম জয়লাভ করে।

বাংলাদেশ আর শ্রীলংকার মধ্যে বিভিন্ন ধরনের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছিল। এর মধ্যে টি-টোয়েন্টিতে বাংলাদেশ একটিতে জয়লাভ করতে পারলে ওয়ানডেতে তিনটির মধ্যে দিতে জয়লাভ করেছে। দ্বিতীয় ওয়ানডেতে হেরে গেলেও ব্যাপক জলে উঠেছিল প্রথম দিক থেকে বাংলাদেশ টাইগার বাহিনীরা। কিন্তু তৃতীয় দিনের এই খেলাতে ব্যাপক ঘটেছে দুর্ঘটনা। বোলিং করতে গিয়ে মোস্তাফিজুর রহমান মাঠ ছাড়বেন আহত হয়ে আবার অন্যদিকে কিছুক্ষণ পরেই সৌম্য সরকারও চোট খেয়ে মাঠের বাইরে চলে যান। আবার তারপরেই এনামুল হক বিজয় এবং জাকির আলী ক্যাচ ধরার সময় আহত হয়ে মাঠের বাইরে চলে যায় জাকের আলি। যার কারণে অনেকটা চাপের মুখে পড়ে ব্যাটিংয়ের দিক থেকে।

রিশাদের তান্ডবে বাংলাদেশের জয়

প্রথম দিক থেকেই বাংলাদেশ ক্রিকেট টিম ভালো খেলতে শুরু করে। বিশেষ করে যখন বলিং করে প্রথম ওভারেই তাসকিনের উইকেট নেওয়া টা বেশি খেলার প্রতি আগ্রহ বাড়িয়ে দেয়। একের পর এক তারা অল উইকেট নিয়ে নেয় এবং পরবর্তী সময় ব্যাটিং এর নামে বাংলাদেশ দল। বাংলাদেশ ব্যাটারা দুর্দান্ত ব্যাটিং করে তার মধ্যে শেষের দিকে রিসাদ এর ৪৮ রান আরো বেশি জয়ের সম্ভাবনাকে এগিয়ে নিয়ে যায়। তার একের পর এক ছক্কা চার যেন বাংলাদেশের টাইটেল ভক্তদের জয়ের উল্লাস দিয়ে যাচ্ছিল।

অনেক টাইগার ভক্তরা জানিয়েছেন অনেকদিন পর এমন তান্ডব দেখতে পারলো বাংলাদেশ টাইগার বাহিনীর থেকে বাংলাদেশ ক্রিকেট বক্তারা। অনেকেই দাবি করছেন নাকি আবার খেলানোর জন্য যাতে করে এমন কান্ড মাঝেমধ্যেই যেন টাইগার ভক্তরা দেখতে পারেন। তবে যাই হোক এই দিন বাংলাদেশ ক্রিকেটাররা অনেক বড় একটি ম্যাচ দেখেছেন দীর্ঘ সময় পর। রিশাদের প্রতি অনেকে জানিয়েছেন শুভকামনা যাতে করে ভবিষ্যতেও এরকম দুর্দান্ত পারফরম্যান্স করতে পারেন তিনি।

অন্যান্য:বাংলাদেশ বনাম শ্রীলংকা লাইভ 

Share This Article