বুকিং সহকারী ও টিকেট কালেক্টর এডমিট কার্ড ডাউনলোড করুন

Jahid Hasan

গত ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে রেলওয়ে বুকিং সহকারী ও টিকেট কালেক্টর এডমিট কার্ড ডাউনলোডের সুযোগ। ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে অবশ্যই আমাদের প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন এবং নির্দিষ্ট নিয়মে ডাউনলোড করুন।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছিল গত বছর। এর মধ্যে অনেকগুলো নিয়োগ বিজ্ঞপ্তি থাকলেও বেশি লোক নেওয়া হয়েছিল এই টিকেট কালেক্টর এবং বুকিং সহকারীতে। এই দুইটি পদের ভিতর দিয়ে আবেদন করেছে প্রায় কয়েক লক্ষ চাকরি প্রার্থীরা। এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করেছিলেন চাকরিপ্রার্থীরা। যাই হোক অবশেষে পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৪ ফেব্রুয়ারি।

সকাল ১০ টা থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে সারা বাংলাদেশ জুড়ে যারা আবেদন করেছিলেন তাদের সকল প্রার্থী। বুকিং সহকারী এবং টিকেট কালেক্টর পদে একদিনেই পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর গতকাল নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে দুইটি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করা যাবে একই সঙ্গে।

বুকিং সহকারী ও টিকেট কালেক্টর এডমিট কার্ড ডাউনলোড করার নিয়ম

প্রবেশপত্র ডাউনলোড করতে হলে চাকরিপ্রার্থীদের প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েব সাইটটিতে প্রবেশ করার পরে এডমিট কার্ড ডাউনলোড অপশন আসবে। এবার এই অপশনে প্রবেশ করার পর সেখানে প্রার্থীর আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার সাথে সাথে অটোমেটিক অ্যাডমিট কার্ডটি ডাউনলোড হয়ে যাবে। আর এটি অবশ্যই ডাউনলোড করে সংরক্ষণ করে রাখতে হবে এবং প্রিন্ট আউট করে নিতে হবে।

পরীক্ষাটি অনুষ্ঠিত হবে তখন চাকরিপ্রার্থীদেরকে এই অ্যাডমিট কার্ড সংগ্রহ করে নিয়ে যেতে হবে। এডমিট কার্ড সঙ্গে করে নিয়ে তারপর হলে প্রবেশ করতে হবে তারপরে কেবল একজন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। আর এখানে দেওয়া থাকে একজন চাকরিপ্রার্থী রোল নাম্বার যার বিপরীতে থাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

Share This Article