অবিশ্বাস্য জয়লাভ করল এশিয়া কাপে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল

Jahid Hasan

আজকে বেলা ১১ঃ৩০ থেকে শুরু হয়েছিল অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ২০২৩। খেলা দেখার জন্য অপেক্ষা করেছিল বাংলাদেশের সকল মানুষসহ আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ দর্শকরা। এশিয়া কাপে অবিশ্বাস্য জয়লাভ করল এশিয়া কাপ বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল।

গত মাসের ৮ তারিখ থেকে অনুষ্ঠিত হয়েছিল অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ২০২৩। এখানে এশিয়া মহাদেশের বিভিন্ন দেশের ক্রিকেট দলগুলো অংশগ্রহণ করলেও চূড়ান্তভাবে ফাইনাল ম্যাচ খেলেছিল সংযুক্ত আরব আমিরাত এবং বাংলাদেশ।সেমি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল গত ১৫ ডিসেম্বর। সেমিফাইনালে বাংলাদেশ ভারতকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর অন্যদিকে সংযুক্ত আরব আমিরা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে চলে আসে বাংলাদেশের সঙ্গে। এরপর ১৭ই ডিসেম্বর ১১:৩০ মিনিট থেকে ফাইনাল খেলা শুরু হয়।

জয় লাভ করলো এশিয়া কাপ বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল:

খেলার শুরুতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। বাংলাদেশ ব্যাটিং এর নামে আট উইকেটে ৫০ ওভারে ২৮২ রান সংগ্রহ করে। আশিকুর রহমান ১৫৯ বলে ১২৯ রান করে। তার রান সংগ্রহের কারণেই অনেকটা এগিয়ে যায় বাংলাদেশ ক্রিকেট টিম। অন্যদিকে আরো দুই খেলোয়াড় হাফ সেঞ্চুরি করে যার কারণে আরামের খাতা পৌঁছে যায় ২৮০ এর অধিক। দ্বিতীয় পারফরম্যান্স করে শক্তিশালী দল সংযুক্ত আরব আমিরাত। তারা প্রথম থেকেই বেশ ভীতভাবে ব্যাটিং করেছিলেন এবং বাংলাদেশ প্রথম থেকেই জ্বলে উঠেছিল আপন শক্তিতে।

মাত্র ৮৭ রানে ২৪ ওভারে 5 বলে অল উইকেট করে দেয় বাংলাদেশ বলা যা সংযুক্ত আরব আমিরাতকে। ২০০ রানের ব্যবধানে হারিয়ে দেয় শক্তিশালী দল সংযুক্ত আরব আমিরাতকে। আর বাংলাদেশের ইতিহাসে আরেকটি নাম লেখালো ক্রিকেট। বিশাল রানের ব্যবধানে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ এবারের এশিয়া কাপটি জয়লাভ করল। প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে এবং আনন্দ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সহ অন্যান্য গণ্যমান্য সকল ব্যক্তিবর্গেরা।

এইদিকে অবিশ্বাস্য জয়লাভ করল এশিয়া কাপ বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল শোনার পর সাধারণ জনগণের মধ্যে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে। এমনকি বিভিন্ন জায়গায় আনন্দ মিছিল করতেও দেখা দিয়েছে আজকে।

More: বাংলাদেশ বনাম আরব আমিরাত লাইভ ম্যাচ 

Share This Article