বাংলাদেশের সেরা নাটকের তালিকা ২০২৪

Jahid Hasan

আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে বাংলাদেশে মুক্তি পাওয়া সেরা নাটকের তালিকা সম্পর্কে। ২০২৩ সালে এমন কিছু নাটক প্রকাশিত হয়েছে যেগুলো সারা বাংলাদেশ সহ জনপ্রিয়তা অর্জন করেছে এবং ভারতবর্ষেও বেশ সুনাম অর্জন করেছে।

বাংলাদেশের ছোট ছোট নাটকের দিক থেকে অনেক এগিয়ে রয়েছে প্রায় কয়েক দশক বছর ধরেই। দেশের মানুষসহ বাইরের দেশের মানুষ দুর্দান্ত উপভোগ করে এই ধরনের শর্ট ফিল্ম বা ছোট পর্দার অভিনয়গুলো। ২০২৩ সালের এমন কিছু নাটক এসেছেন যা সবচেয়ে বেশি সুনাম অর্জন করিয়েছে। এমন কিছু নাটকের তালিকা এখন আমরা দেখি।

বাংলাদেশের সেরা নাটকের তালিকা

কিডনি

২০২৩ সালের সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে বাংলাদেশ নাটকের মধ্যে কিডনি। যার মাধ্যমে ফুটে তুলে ধরা হয়েছে গ্রামের সহজ সরল মানুষের কথা এবং প্রতারক এক দল ডাক্তারের কথা। যারা মানুষকে বিভিন্নভাবে টাকার লোভ দেখিয়ে তাদের কিডনি নিয়ে পাচার করে দেয়। অভিনয় করতে দেয়া গেছে জিয়াউল হক পলাশ, পারসা ইভানা, চাষী আলম, সুমন পাটওয়ারীকে। আর এটা পরিচালনা করেছে আরফিন অমি। প্রায় কয়েক মিলিয়ন ভিউজ হয়েছে এ নাটকের।

কঞ্জুস ২

মুশফিক ফারহানের অভিনেতা কোন কঞ্জুস দুই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল ২০২৩ সালে। কঞ্জুস প্রথম পর্বেই ব্যাপক সাড়া পেয়েছিল যার কারণে দ্বিতীয় পর্ব খুব দ্রুত অফিসিয়াল ভাবে প্রকাশিত করে তার টিম। এখানে দেখা যায় তিনি অতি কৃপণ থাকেন এবং কৃপণের ফলে যে সকল ঘটনা ঘটে সে সম্পর্কে তুলে ধরা হয়েছে হাস্য রসাত্মক ভাবে। আপনি যদি ফানি টাইপ নাটকগুলো উপভোগ করতে চান তাহলে অবশ্যই এটি উপভোগ করতে পারেন।

পূর্ণ জন্ম অন্তিম পর্ব

এই নাটকে অভিনয় করেছেন বাংলাদেশের দক্ষ দুই জন অভিনেতা অভিনেত্রী তারা হচ্ছে আফরিন নিশো এবং মেহজাবিন। বিশেষ করে তাদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে এমনটা ফুটে উঠেছে। এছাড়াও নাটকের গল্প অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে যার কারণেই আরো বেশি জনপ্রিয়তা অর্জন করেছে এটি। বাংলাদেশের সেরা নাটকের তালিকায় এটি অবস্থান করছে ২০২৩ সালের মধ্যে।

বিদেশ

এখানে অভিনয় করেছে জিয়াউল হক পলাশ। এছাড়াও এখানে অভিনয় করেছে মিশু সাব্বির, চাষী আলম এবং অন্যান্য ব্যক্তিরা। এখানে দেখা যায় কিছু সংখ্যক মানুষ প্রতারণার ফাঁদে পড়ে বিদেশে ভ্রমণ করে এবং প্রচুর ক্ষতিগ্রস্ত হয়। এই নাটকটি ঈদে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছিল এবং সর্বোচ্চ ভিউ হয়েছিল।

আপনারা দেখলেন ২০২০ সালের বাংলাদেশের সেরা নাটকের তালিকা সম্পর্কে। এইরকম আরো অন্যান্য নাটকের তালিকা দেখার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

Share This Article