অনলাইনে ঈদের শপিং করবেন কীভাবে? Eid Online Shopping 2024

Jahid Hasan

ঈদ উপলক্ষে আমাদের আজকের এই প্রতিবেদন সাজানো হয়েছে অনলাইন ঈদের শপিং সংক্রান্ত তথ্য নিয়ে। এখন আমরা জানবো এই প্রতিবেদনে Eid Online Shopping সংক্রান্ত আপডেট তথ্য এবং খবর। এখন আমরা এই বিষয়গুলোই দেখে নেই এই প্রতিবেদন থেকে।

এখন মানুষ ইন্টারনেট নির্ভরযুগে বসবাস করছে। প্রায় ৬০% মানুষ এখন ইন্টারনেট ব্যবহার করে এবং এগুলো ধরনের কাজ করে থাকে। সবার কাছে স্মার্টফোন এবং ইন্টারনেটের সহজলভ্য হওয়ার কারণে ঘরে বসে অনেক কাজ করা সম্ভব হয়। এইতো যেমন পূর্বে কেনাকাটার জন্য বাইরে যেতে হতো এবং অনেক সময় আর অর্থ অপচয় হতো। কিন্তু বর্তমানে তা হচ্ছে না ঘরে বসেই এখন কেনাকাটা এবং অনলাইন শপিং করা সম্ভব হচ্ছে। এতে করে সুবিধা হচ্ছে মানুষের পূর্বের মতো মার্কেটে ভিড়াবিড়ি না করে অনলাইনে খুব সহজে অর্ডার করতে পারছে পণ্যগুলো। বিশেষ করে ঈদের সময় মার্কেটে প্রবেশ করা অনেক কষ্টসাধ্য। নারী এবং বাচ্চাদের জন্য এ ব্যাপারটা আরো জটিল। এখন মোবাইলের মাধ্যমে যদি মার্কেট করতে পারে তাহলে এই কষ্ট থেকে রক্ষা পাবে তারা। আর দামের দিক থেকে নেই চিন্তা। এখানে বিভিন্ন অফারে পণ্য বিক্রি করা হয়ে থাকে। আসুন কোন কোন প্লাটফর্ম থেকে এগুলো কিন্তু সে বিষয় সম্পর্কে দেখে নেই।

অনলাইন ঈদের শপিং ২০২৪

এখন সমস্যা হচ্ছে এই শপিং গুলো কোথা থেকে করবেন এবং কোথা থেকে বিশ্বস্ততা পাবেন। কারণ অনলাইনে বিভিন্ন ধরনের কথাটা সাইট হয়েছে যেগুলো থেকে আপনার অর্থ হাতে নেবে। ঈদকে খুশি করার বিপরীতে আরো বিষাক্ত করে দিবে এ সকল প্লাটফর্ম। তাই নিচে বিশ্বস্ত কিছু প্ল্যাটফর্মে তালিকা দেওয়া হল।

Daraz Online Shopping for Eid

বর্তমানে বাংলাদেশের বড় এবং বিশ্বস্ত ওয়েবসাইটের মধ্যে একটি হচ্ছে দারাজ। এখান থেকে একজন ক্রেতা খুব অনায়েসে কিনতে পারবেন। একাউন্ট খোলার তেমন কোন ঝামেলা নেই শুধুমাত্র ইমেইল আইডি এবং এড্রেস দিয়েই এখানে একাউন্ট তৈরি করা যায়। এরপর কোন জায়গায় আপনি ডেলিভারি নিতে চান সেটি অ্যাড্রেস দিতে হবে। বাংলাদেশের যতগুলো বিশ্বস্ত ওয়েবসাইট রয়েছে তার মধ্যে সবার প্রথমে রয়েছে দারাজ। কাপড় থেকে শুরু করে বিভিন্ন ধরনের অ্যাক্সেসরিজ এখানে পাওয়া যায়। অর্থাৎ একজন ব্যক্তির ঈদ শপিং এর জন্য যা প্রয়োজন সকল কিছুই এখান থেকে কিনতে পারবেন। মজার ব্যাপার হচ্ছে কোন পণ্য যদি আপনার পছন্দ না হয় সেটি আবার ফেরত দিতে পারবেন। আরো রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা।

আরোও পড়ুন: এবারের নতুন ঈদের পাঞ্জাবি গুলো দেখে নিন?

FB Page Cloth House

বর্তমানে ফেসবুকে বিভিন্ন ধরনের কাপড়ের পেজ রয়েছে। আর সেখান থেকেই আপনারা অনলাইনে ঈদের শপিং করতে পারেন। তবে এক্ষেত্রে অবশ্যই দেখতে হবে পেজটি বিশ্বস্ত কিনা। এজন্য দেখতে হবে সর্বপ্রথমে তাদের পেইজের রিভিউ। আর তাদের পণ্য ইউনিক কিনা সে বিষয় সম্পর্কেও নজর দিতে হবে। এর আগে পণ্য কিনেছে তাদের রিভিউ দেখুন এবং তাদের কমেন্ট বক্স ভালোভাবে চেক করুন। এছাড়াও কোন অর্ডার করার ক্ষেত্রে সব সময় বেশি যে নজর দিতে হবে সেটি হচ্ছে ক্যাশ অন ডেলিভারি সিস্টেম রয়েছে কিনা।

বিভিন্ন ধরনের ব্র্যান্ডের ওয়েবসাইট

জাপান বিভিন্ন ধরনের জামা কাপড়ের ব্র্যান্ড রয়েছে। আর তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। এ সকল ওয়েবসাইটে গিয়ে আপনারা কেনাকাটা করতে পারবেন। কেননা বেশিরভাগ ওয়েবসাইটগুলোতে কেনাকাটার সুযোগ সুবিধা রয়েছে। এখান থেকেই আপনারা কিনতে পারবেন পণ্যগুলো।

এই ছিল অনলাইনে ঈদের শপিং করা সংক্রান্ত তথ্য। এরকম আরো অন্যান্য ঈদের জামা কাপড় সংক্রান্ত তথ্যগুলো জানতে হলে অবশ্যই ফাজার পত্রিকা পড়বেন আপনারা।

অন্যান্য- মেয়েদের ঈদের নতুন নতুন ড্রেস গুলো দেখতে পারেন?

Share This Article