ডিপ্লোমারা পেতে পারে গ্র্যাজুয়েশন সম্মান বললেন শিক্ষামন্ত্রী

Jahid Hasan

এবার মাননীয় শিক্ষা মন্ত্রী ডিপ্লোমাকারীদের জন্য দিল সুখবর। কারণ তাদের দিতে পারে বিএসসি সমমান বা গ্রেজুয়েট সমমান সম্মান। এই বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ে নেবেন আপনারা।

ডিপ্লোমারা পেতে পারে গ্র্যাজুয়েশন সম্মান বললেন শিক্ষামন্ত্রী

গতকালে এক সম্মেলনে মাননীয় শিক্ষামন্ত্রী জানান ডিপ্লোমাদেরকে দেওয়া হতে পারে গ্র্যাজুয়েশন সম্মান। কারণ একজন শিক্ষার্থী এইচ এস সি পাশ করে বেশি করতে সময় লাগে 21 বছর। অন্যদিকে ডিপ্লোমাদের ক্ষেত্রে সময় লাগে এর থেকে বেশি। যার কারণে বেশিরভাগ শিক্ষার্থীরাই আন্ডার গ্র্যাজুয়েট গ্রাজুয়েট এ বিষয় নিয়ে চরম ভোগান্তিতে পড়ে যায়। আর এই কারণেই অনেকেই এই কারিগরি শিক্ষা গ্রহণ করতে আগ্রহী হয় না। তাই এই কথা বিবেচনা করে অর্থাৎ শিক্ষার্থীরা যাতে করে ডিপ্লোমা করার আগ্রহী হয় সে বিষয় বিবেচনা করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে।

তবে সেক্ষেত্রে কিছু নির্দিষ্ট শর্তসাপেক্ষে রয়েছে। যারা এক বছর কর্মরত থাকবে বিভিন্ন কর্মসংস্থানে তাদেরকেই এই সম্মাননা দেওয়া হতে পারে। এতে করে বাস্তব কাজের অভিজ্ঞতা থাকবে না ডিপ্লোমা আকাশের পর এবং তারাই প্রকৃতপক্ষে প্রকৌশলী হতে পারবেন। তবে কবে নাগাদ এই সিদ্ধান্ত কার্যকর করা হবে সে বিষয় সম্পর্কে জানানো সম্ভব হয়নি। এই সম্পর্কে আরও আপডেট তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা প্রসঙ্গ গুরুত্বপূর্ণ তথ্য

Share This Article