ভারত বনাম নিউজিল্যান্ড সেমিফাইনাল খেলার পরিসংখ্যান | India vs New Zealand Semi Final Prediction, Ind vs NZ 1st Semi Final

Jahid Hasan
ভারত নিউজিল্যান্ড খেলার পরিসংখ্যান | India New zealand cricket match

Ind vs NZ 1st Semi Final: ভারত নিউজিল্যান্ড খেলার পরিসংখ্যান জানতে হবে যদি আপনি আগামীকালের অনুষ্ঠিত হওয়ার ম্যাচ দেখেন। আগামীকাল অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর সেমিফাইনাল ম্যাচ।

ক্রিকেট বিশ্বকাপের বিগত ম্যাচগুলো সবগুলো শেষ হয়ে গেছে এখন মাত্র বাকি রয়েছে সেমিফাইনাল ম্যাচগুলো। আগামীকাল বুধবার দুপুর ২ টা ৩০ মিনিটে মাঠে নামবে সেমিফাইনালে প্রথম ম্যাচে নিউজিল্যান্ড আর ভারত। এই দুটি দল একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করবে। তারপরের দিন অংশগ্রহণ করবে‌ দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। তবে আমরা সেই ম্যাচ নিয়ে তেমন আলোচনা করব না এখন আমরা আলোচনা করব কালকের ইন্ডিয়া বনাম নিউজিল্যান্ড খেলা নিয়ে। এ দুটি দল অবশ্যই ইতিপূর্বে অংশগ্রহণ করেছিল আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ‌ ২০২৩ এ। ব্যাপক রানের ব্যবধানে হেরে যায় নিউজিল্যান্ড। ওই দলের সাথে আবার খেলা হচ্ছে ভারতের। এখন আমরা আপনাদেরকে আজকের ক্রিকেট বিশ্লেষণ সম্পর্কে ধারণা দিব।

ভারত নিউজিল্যান্ড খেলার পরিসংখ্যান

আন্তর্জাতিক ক্রিকেট প্রাঙ্গণে শক্তিশালী দুইটি দল হচ্ছে এই নিউজিল্যান্ড এবং ভারত। যারা ইতিপূর্বে বিশ্বকাপ জয় করে নিয়েছে। ক্রিকেট ইতিহাসের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করা হচ্ছে উভয় দল। ভারত যেমন একটি শক্তিশালী দল ঠিক তেমনভাবে শক্তিশালী দল হচ্ছে নিউজিল্যান্ড। এ পর্যন্ত যতগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে দুই দেশের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি পাবে লড়াই হয়েছে এ দুই দেশের। ভারত যেমন দুর্দান্ত পারফরম্যান্স করেছে নিউজিল্যান্ড তেমন ভালো পারফরম্যান্স করেছে। অর্থাৎ বাঘের সিংহের লড়াই এর মত এবারের ম্যাচটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ভারত বনাম নিউজিল্যান্ড লাইভ স্কোর

এ পর্যন্ত ভারত বনাম নিউজিল্যান্ড খেলা হয়েছে মোট ১০৬ টি ম্যাচ। তার মধ্যে ভারত জয় লাভ করেছে ৫৫টিতে এবং নিউজিল্যান্ড জয় লাভ করেছে ৪৫টিতে। আবার পাঁচটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। শেষ আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে খেলা হয় এখানে নিউজিল্যান্ড হেরে যায় এবং ভারত জয় লাভ করে। যেহেতু এর পরিসংখ্যান প্রায় সমান সমান সেহেতু ভারত অনেকটা চাপের মুখে থাকবে। এমনটাই বলছে ক্রিকেট বিশ্লেষকরা। ভারত নিউজিল্যান্ড খেলার পরিসংখ্যান দেখলে আপনি আরো বেশ চিন্তিত হবেন। এবারের বিশ্বকাপে প্রত্যেকটি দেশ নয়টি করে ম্যাচ খেলেছে তার মধ্যে ভারত সবগুলোতে জয়লাভ করেছে। নিউজিল্যান্ড তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের তৃতীয় পজিশনে রয়েছেন তারা। অর্থাৎ এবারও বেশ হাটাহাটি ভাবে অনুষ্ঠিত হচ্ছে এই সেমিফাইনাল।

India vs New zealand Cricket match prediction

আজকের এই ম্যাচে যে জয়লাভ করবে তারা ফাইনালে চূড়ান্তভাবে খেলতে পারবে। এ দুইটি দেশেরই বাঁচা মরার লড়াই খেলা অনুষ্ঠিত হবে আজকে। শুধুমাত্র এই দুই দেশের দর্শকরা খেলা দেখবে না খেলা দেখবে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের সকল দর্শকরা। কয়েক কোটি মানুষ অপেক্ষা করছে আগামীকাল এই ম্যাচ দেখার জন্য আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের সবাই অপেক্ষামান রয়েছে। আপনারা যদি ভারত নিউজিল্যান্ড খেলার পরিসংখ্যান এর পাশাপাশি ভারত বনাম নিউজিল্যান্ড লাইভ খেলা দেখতে চান অবশ্যই আমাদের নিজেদের আর্টিকেলে প্রবেশ করবেন এবং সেখান থেকে সরাসরি স্কোর দেখে নেবেন।

Share This Article