ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ স্কোর | India Vs South Africa Live Cricket

Jahid Hasan
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ স্কোর | India Vs South Africa Live

আজকে অনুষ্ঠিত হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ খেলা। এই খেলা দেখার জন্য যারা অপেক্ষা করে আসছে তারা হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের সকল দর্শকরা। কারণ এ পর্যন্ত যতগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে India vs South Africa মধ্যে সবচেয়ে উত্তেজনাময় হবে আজকের today India Vs South Africa Live এই ম্যাচ।

একদিকে যেমন রয়েছে শক্তিশালী দল ভারত আবার অন্যদিকে রয়েছে শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকা। এখানে কেউ কারো ছেড়ে দেওয়ার মত নয়। কারণ ভারত হচ্ছে একমাত্র দল যারা অপরাজিত রয়েছে আবার দক্ষিণ আফ্রিকা একমাত্র দল যারা পাহাড় সমান রান করে আসছে শুরু থেকে।

যদিও দক্ষিণ আফ্রিকার সাথে ভারতের একটি খেলা হয়েছিল এবারের আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে। সেখানে হেরে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা তবে সেটা খুব একটি বিশাল ব্যবধানের কারন ছিল না। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ সামান্য কয়েক রানের কারণে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ডি কক ব্যাটসম্যানের কাছে টিকতে পারতেছে না কোন বোলাররা। ইতিমধ্যে চারটি সেঞ্চুরি করে ফেলেছে এবং হাফ সেঞ্চুরি রয়েছে বেশ কয়েকটি। তিনি বিগত শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দিতে পারে বলে অনেকেই ভাবতেছেন। তবে কি হবে সেটা দেখা যাবে আজকের এই ম্যাচে। অন্যদিকে ভারত সেমিফাইনাল খেলার জন্য অলরেডি কোয়ালিফাই হয়ে গেছে তাদের পারফরম্যান্সের কারণে। অন্যদিকে অনেকটা নিশ্চিত দক্ষিণ আফ্রিকার কারণ তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় পজিশনে রয়েছে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ স্কোর

আবার ভারতের ব্যাটসম্যানরাও কম যায় না এখানে রয়েছে‌ সুবমান গিল, হার্ট হিটার ব্যাটসম্যান রোহিত শর্মা আবার অন্যদিকে রয়েছে বিরাট কোহলি। ভারতের বোলিং পারফরম্যান্স হচ্ছে দুর্দান্ত। প্রায় প্রত্যেকটি ম্যাচে হাফ সেঞ্চুরি করেও মাঠের বাইরে রয়েছে ঈশান। না করা হচ্ছে ভারতের ইতিহাসের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড়গণ রয়েছে এবারের টিমে। ধারণা করছে এবারের ক্রিকেট বিশ্বকাপ তাদের জেতার সম্ভাবনাই বেশি রয়েছে। এশিয়া কাপ ২০২৩ জয় করে নিয়েছে তারা। আবার তাদের ঘরের মাঠে অনুষ্ঠিত হচ্ছে এবারের ক্রিকেট বিশ্বকাপ। সুতরাং তারা যদি বিশ্বকাপ ঘরের মাঠে জয়লাভ করতে পারে সেটি অবশ্যই তাদের জন্য ভালো। তবে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষকরা বলছে আজকে এই ম্যাচে নির্ভর করবে কে ভালো খেলে দক্ষিণ আফ্রিকা নাকি ইন্ডিয়া।

ইন্ডিয়া বনাম সাউথ আফ্রিকা লাইভ ম্যাচ | India Vs South Africa Live

আপনি যদি লাইভ ম্যাচ খেলা দেখে থাকেন তো অবশ্যই আপনার বেশ কিছু পরিসংখ্যান বিষয় সম্পর্কে জানা দরকার। এ পর্যন্ত যতগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে সেখানে রয়েছে প্রায় সমান সমান জয় এবং হার। তবে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে এ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ দুটি দল একে অপরের মুখোমুখি হয়েছে মাত্র একবার সেখানে বেশ কিছু রানের ব্যবধানে হেরে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তাই এবারের সমীকরণ অনুসারে ভারত জয়ের সম্ভাবনা রয়েছে আবার অন্যদিকে বেশ শক্তিশালী হয়ে উঠেছে সাউথ আফ্রিকা। সুতরাং গড় সমীকরণ অনুসারে দুই দলের খেলা আজকে হাড্ডাহাড্ডি এবং উত্তেজনা হয় এভাবে অনুষ্ঠিত হবে।

আইসিসি ক্রিকেট পয়েন্ট টেবিল:

আপনি যদি আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপের পয়েন্ট টেবিল দেখে থাকেন তাহলে অবশ্যই দেখবেন ভারতে সবার উপরে তার পরে রয়েছে দক্ষিণ আফ্রিকা। অর্থাৎ বাঘ সিংহের লড়াইয়ের মত আজকের এই খেলা অনুষ্ঠিত হবে। যেমন দক্ষিণ আফ্রিকা পাহাড় সমান রান করে আবার ভারত তাদের দক্ষতার সাথে প্রতিরোধ করে সকল দলকে। সুতরাং ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ ভারত হারাতে দক্ষিণ আফ্রিকার বেশ নাকামি-চুবানি খেতে হবে। ধারণা করা হচ্ছে আজকে সর্বোচ্চ টিআরপি পাবে এই খেলার সময়। এখন যদি বলি পয়েন্ট টেবিলের হিসাব। শুরু থেকে পয়েন্ট টেবিলে উপরে ওঠানামা করছে দক্ষিণ আফ্রিকা এবং ভারত। একবার এগিয়ে যায় ভারত আবার তাকে বেছে ফেলে দক্ষিণ আফ্রিকা যায় আবার তারা ফিরে আসে একই পজিশনে। মোটকথা এ দুটি দলের মধ্যে প্রচন্ড প্রতিযোগিতা চলছে।

ইন্ডিয়া বনাম সাউথ আফ্রিকা লাইভ

আশা করি আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা লাইভ খেলা সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। এরকম আরো অন্যান্য খেলার লাইফ আপডেট পাওয়ার জন্য অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।

Share This Article