লখনৌ ব্যাপক রানের ব্যবধানে জয়লাভ করেছে

Jahid Hasan

গতকাল আইপিএলের ম্যাচে লখনৌ ব্যাপক রানের ব্যবধানে জয়লাভ করেছে। আজকের এই প্রতিবেদনে আমরা জানবো কাদের সঙ্গে খেলা ছিল এবং তাদের খেলার এনালাইসিস সম্পর্কে সকল তথ্যগুলো।

২২ তারিখ থেকে শুরু হয়ে গেছে আইপিএল ম্যাচ। এরপর থেকেই চলছে টানটান উত্তেজনা নয় খেলা। বর্তমান সময়ে অন্যান্য বছরের তুলনায় সবচেয়ে বেশি রান সংগ্রহ হচ্ছে বলে জানানো হচ্ছে। এইতো গুজরাট টাইটান্স দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে আইপিএলের সকল রেকর্ড ভেঙ্গে দিয়েছে। অন্যদিকে তার বিপরীতে মুম্বাই ইন্ডিয়ানস দুর্দান্ত পারফরম্যান্স করেছে। কিন্তু গতকাল রাত আটটার সময় অনুষ্ঠিত হয়েছিল লখনৌ এবং পাঞ্জাব কিংস। প্রথম দিকেই বেশ টান টান উত্তেজনা নিয়ে খেলাটি শুরু হয়েছিল এমনকি শেষ পর্যন্ত এই আকর্ষণ বিরাজমান ছিল। আছেন এখন আমরা এই খেলা সম্পর্কে পুরো তথ্যটি দেখে নেই।

লখনৌ ব্যাপক রানের ব্যবধানে জয়লাভ করেছে

এই খেলাটি শুরু হয়েছে বাংলাদেশ সময় অনুসারে রাত আটটা থেকে। প্রথমেই মাঠে নামে ব্যাটিংয়ের জন্য লখনৌ। ব্যাটিং এর জন্য নেমে ঝড় তুলে দেয় ব্যাট হাতে নিয়ে। মাত্র ২০ ওভারে সাত উইকেট হারিয়ে তারা মোট রান সংগ্রহ করে ১৯৯ রান। যা বলা হচ্ছে বর্তমান ২০২৪ আইপিএল এর তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। এই সময় ডি কক ৪৮ বলে ৫৪ রান সংগ্রহ করে। পুরান ২১ বলে ৪২ রান, ২২ বলে ৪৩ রান সংগ্রহ করে। যার কারণে দ্রুত রান জমা হতে থাকে এই দলের অধীনে। এভাবে করতে করতে তারা ১৯৯ রান সংগ্রহ করে পুরো আবার শেষ করে দেন।

এরপর মাঠে নামে পাঞ্জাব কিংসের ব্যাটসম্যানরা। শেখর ধাওয়ান ৫০ বলে ৭০ রান সংগ্রহ করেন। বেয়ারস্টো ২৯ বলে ৪২ রান সংগ্রহ করেন। এভাবে আরো অন্যান্য খেলোয়াড়রা পারফরম্যান্স করলেও রানের দিক থেকে তেমন এগিয়ে যেতে পারেনি। ৫ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে তারা। তাদের উইকেট থাকলেও কিন্তু ওভার আর ছিল না। আর এই বিশাল ব্যবধানের কারণেই তারা হেরে যায়। অর্থাৎ প্রায় ২০ রানের ব্যবধানে হেরে যায় পাঞ্জাব কিংস। আর লখনৌ ব্যাপক রানের ব্যবধানে জয় লাভ করেছে।

অন্যান্য- LSG Vs KXIP Live

Share This Article