এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল, SSC Result Check By SMS

Jahid Hasan

আর অল্প কিছুক্ষণের মধ্যে প্রকাশ করা হবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল। আর এখন আপনাদেরকে জানাবো কিভাবে এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে হয় সে বিষয় সম্পর্কে। নিচে থেকে ধাপে ধাপে তা দেখে নেই।

SSC Result Check By SMS

প্রথমেই বলে রাখা হচ্ছে আপনি যদি এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে চান। সেক্ষেত্রে প্রথমত যে বিষয়টির প্রয়োজন হবে সেটি হচ্ছে একটি মোবাইল। মোবাইলে অবশ্যই থাকতে হবে একটি সিম কার্ড যেখানে মিনিমাম পাঁচ টাকা থাকতে হবে। কেননা প্রতিটি এসএমএসের জন্য অর্থাৎ ফলাফল দেখার ক্ষেত্রে প্রয়োজন হবে ৩.৫০ টাকা থেকে ৫ টাকা পর্যন্ত। চলুন এখন নিচে থেকে দেখি নাই এই এসএমএস কিভাবে পাঠাবেন সে বিষয় নিয়ে।

Example: SSC DHA 1244 2024

উপরের উদাহরণের মতো টাইপ করে তারপর পাঠাতে হবে। প্রথমে টাইপ করতে হবে পরীক্ষার নাম এসএসসি। আর যদি কেউ মাদ্রাসা বোর্ড থেকে পরীক্ষা দেয় তাহলে তাকে দেখতে হবে তাকে। কিন্তু তার সংক্ষিপ্ত রূপ লিখতে হবে উপরে যেভাবে দেওয়া রয়েছে। এরপর যে বোর্ডের অধীনে পরীক্ষা দিচ্ছে সে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর তারপর রোল নম্বর এরপর পাশের সন দিতে হবে। এখানে যে বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে সবগুলো ইংরেজিতে লিখতে হবে এবং বড় হাতের অক্ষর। এছাড়া প্রতিটি শব্দের মাঝখানে একটু পরে স্পেস দিয়ে তারপরে 16222 নাম্বারে পাঠাতে হবে। উপরের এই নাম্বারে পাঠালেই একজন শিক্ষার্থীর সরাসরি ফলাফল দেখতে পারবেন ফিরতি মেসেজে।

এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল

উপরের এই নিয়মেই আপনারা খুব সহজে ফলাফল দেখতে পারবেন একটি বাটন মোবাইলের সাহায্যে। এছাড়াও আরো অন্যান্য পদ্ধতিতে ফলাফল দেখতে হলে অবশ্যই আমাদের শিক্ষা খবর দেখবেন সেখানে দেখতে পারবেন প্রত্যেক ভোট অনুসারে কিভাবে আলাদা আলাদা ভাবে ফলাফল দেখতে পাবেন সে বিষয় সম্পর্কে দেওয়া রয়েছে।

আমাদের এই প্রতিবেদন দেওয়ার মূল উদ্দেশ্য হচ্ছে যাদের হাতে এন্ড্রয়েড মোবাইল অথবা ইন্টারনেট সংযুক্ত ডিভাইস নেই। তারা যাতে খুব সহজে একটি নরমাল ফোনের মাধ্যমেই এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারে সেই জন্য। এর প্রতিবেদন নিজে করুন এবং অন্যকে পড়ার সুযোগ করে দিন সবার আগে।

অন্যান্য প্রতিবেদন:  খুলনা বোর্ড রেজাল্ট ২০২৪

Share This Article