বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৯ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

৯ ফেব্রুয়ারি ২০২৪ বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট নিয়ে এসেছি আজকে আমরা। আন্তর্জাতিক তথ্য অনুসারে আজকের টাকার মান এর প্রতিবেদনে তুলে ধরা হবে এখন।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

অনেকেই আমাদের কাছে প্রশ্ন করে থাকেন এই টাকার মান কেন জানা এত জরুরি। আপনাদের সামনে সে বিষয়ে সম্পর্কে তুলে ধরার চেষ্টা করব এখন আমরা। প্রতিনিয়ত টাকার মানের পরিবর্তন ঘটে থাকে। কখনো টাকার মান কমে আবার কখনো টাকার মান বৃদ্ধি পায়। বিজনেস অথবা অর্থনীতি ডিপার্টমেন্ট থেকে পড়াশোনা করেন তাদের অবশ্যই এটি জানা দরকার। বিভিন্ন ধরনের পরীক্ষায় এমনকি চাকরির ইন্টারভিউতে এ ধরনের প্রশ্ন করা হয়ে থাকে। সর্বশেষ টাকা রেট সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়বেন।

যারা প্রবাস থেকে টাকা পাঠায় তাদের এ বিষয়টিও জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা যে দেশ থেকে টাকা পাঠান না কেন দেশের মুদ্রার মান এবং বাংলাদেশের টাকার মান আলাদা। অর্থ লেনদেনের ক্ষেত্রে এ বিষয়টি অবশ্যই মাথায় রাখতে হবে তাহলে আপনি আপনার প্রাপ্য মূল্য আপনার পরিবারের কাছে পাঠাতে পারবেন।বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে জেনে দাদা অনুযায়ী অর্থ পাঠালে আপনি নিজে উপকার হবেন এবং বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন।

আরোঃ আজকের টাকার রেট ৮ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article